অ্যাডসেন্স একাউন্ট কিনতে চান ? এদিকে আসুন

No comments
- ভাই মাত্র গত মাসে অমুকের থেকে এডসেন্স একাউন্টটা কিনছিলাম দশ হাজার টাকা দিয়ে। আর গত কাল দেখি ব্যান হয়ে গেছে। ব্যান হওয়ার আগে একাউন্টে পাচশ ডলার ছিলো। আমিতো শেষ ভাই......

এই রকম গল্প অনেক শুনা যায়। আজ চেষ্টা করবো আপনাদের সামনে স্বচ্ছ কিছু জিনিস তুলে ধরতে যার কারনে আপনারা নিজে বুঝে শুনে এডসেন্স ক্রয় হতে বিরত থাকবেন। প্রথমে চলুন দেখে নেই কেন কেনা এডসেন্স ব্যান হয় খুব সহসা।

আজকের বিশ্বে অনলাইন এড নেটওয়ার্কে গুগল এডসেন্সের তুলনা হয়না এটা সবাই স্বিকার করতে বাধ্য। আর এটা সম্ভব হয়ে তাদের যুক্তি সম্মত রুল এন্ড রেগুলেশনের কারনে। কোন পাবলিশার যখন তাদের রুলসের বাহিরে যায় তখন গুগল তার অত্যাধুনিক ব্যবস্থার মাধ্যমে তা সনাক্ত করে এবং যথাযর্থ ব্যবস্থা নেয়। ফলশ্রুতিতে ওই পাবলিশারের একাউন্ট ব্যন হয় যায়। সাধারনত রুলসের বাহিয়ে গিয়ে যে কাজ গুলো করা হয় সেগুলো হল স্পামিং, ফেক ক্লিক, ব্লাকহ্যাট ইত্যাদি। তো এখন আসুন কাজের কথা তে.... আপনি যেহেতু এডসেন্স একাউন্ট ক্রয় করেছেন সেহেতু এটাই স্বাভাবিক যে আপনি এই সব রুলস সম্পর্কে অবগত নন এবং এর যত্রতত্র ব্যবহার করেন। তাই আপনার একাউন্ট ব্যান হবেই।

আপনি এখন ভাবতেই পারেন আমি এডসেন্স কিনার পর সাবধানতার সাথে ব্যবহার করবো। কিন্তু মুলত আপনি সেটা করতে পারবেন না কখনই। সাবধান হওয়ার জন্য প্রথম ধাপ হলো আপনাকে অবশ্যই এডসেন্সের আইন কানুন জানতে হবে। সত্যিই যদি আপনি সেটি জানেন তাহলে আপনি নিজেই নিজের এডসেন্স এপ্রুভ করা বাদ দিয়ে দশ হাজার টাকা দিয়ে এডসেন্স কিনতেন না।

"বাঁচতে হলে জানতে হবে" যেহেতু আপনি জানেন না সেহতু ব্যন খেতে আপনি বাধ্য। আর জানলে তো আপনার দশ হাজার টাকা বেচেই গেল।

তো চলুন এখন আমাদের কি করনিয় তা জেনে নেইঃ সোজা কথা আর এক বাক্যে উত্তরটা এমন হবে "চলুন নিজের কাজে মন দেই। নিজের সাইটটিকে উন্নত করি। সময় হলে গুলগ অবশ্যই এডসেন্স দিবে"

মনে করেন আপনার অর্ধনির্মিত একটি ওয়েব সাইট আছে। সেখানে ভিজিটর এসে এসে চলে যায়। বিবেক কে জিজ্ঞস করুন, আপনি কি করে সেটি থেকে আয়ের আশা করেন এবং তার জন্য এডসেন্স কিনবেন?

বরং ওয়েব সাইটটিকে আয়ের উপোযোগী করেন। তার জন্য এবাউট আস, প্রাইভেসি পলেসি, কন্ট্রাক্ট আস পেজ যুক্ত করেন। বেশি বেশি এসইও ফ্রেন্ডলি পোষ্ট করেন। তখন ভিজিটর এমনিতেই বাড়বে এবং এডসেন্সের জন্য আবেদন করলেই পেয়ে যাবেন। মানে কথাটা দাড়ালো যে, " ওয়েবসাইট যখন অয়ের ক্ষেত্রে পরিনত হবে, তখনি এডসেন্স পাবেন" সুতরাং এক্ষেত্রে আপনার চিন্তার কোন কারন নেই।

আচ্ছা ! তাহলে বাকিটা এখন আপনাদের হাতে। ভেবে দেখুন কি করবেন। দশ হাজার টাকা দিয়ে এডসেন্সের হয়রানি কিনবেন ? নাকি নিজের যোগ্যতাতে এডসেন্স পাবলিশার হবেন।

by জাফরান বিন অর্ক

No comments :

Post a Comment