* PPD শেষ পর্ব * কোথায় কিভাবে প্রচার করবেন আপনার ডাউনলোড লিঙ্ক এবং কিভাবে আপনার উপার্জন করা অর্থ উত্তোলন করবেন

No comments
সবাইকে সালাম এবং শুভেচ্ছা জানিয়ে শুরু করছি Pay Per Download এর সর্বশেষ পর্ব।
ইতিমধ্যেই আমি আগের পর্বগুলোতে এই বেপারে অনেক বিস্তারিত আলোচনা করেছি।

তো চলুন, কথা না বাড়িয়ে শুরু করা যাক কোথায় কিভাবে প্রচার করবেন আপনার ডাউনলোড লিঙ্ক এবং কিভাবে উত্তোলন করবেন আপনার অর্থ

কি কি মাধ্যমে প্রচার করবেন : আমরা হয়তো অনেকেই জানি ডাউনলোড লিঙ্ক প্রচার করার জন্য বহুমুখী মাধ্যম রয়েছে। এর মধ্যে আমি কিছু গুরুত্বপূর্ণ মাধ্যম নিয়ে আলোচনা করবো। যারা Pay Per Download নিয়ে কাজ করতে চান, তাদের জন্য এই সকল বিষয় অবশ্যই জানা জরুরী। মনে রাখবেন, আপনার লিঙ্ক যত প্রচার করবেন, ততো ডাউনলোড হবে + আর আয়ও ততোই বাড়বে। কাজেই এই বেপারে আপনাকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে কাজ করতে হবে।

নিজস্ব ওয়েবসাইটের মাধ্যমে : ডাউনলোড লিঙ্ক প্রচার করার জন্য সবচেয়ে সহজ এবং কার্যকরী মাধ্যম হচ্ছে ওয়েবসাইট। সেটা হতে পারে ফ্রী কোন সাইট (Blogspot/wordpress) অথবা টপ লেভেল ডোমেইন .Com/.Net/.org দিয়ে।
নিজের ওয়েবসাইটে নিজের আপলোড করা লিঙ্কের উপরে ১ টা নিউ পোস্ট তৈরি করবেন। ওই পোস্টের মধ্যে অবশ্যই আপনার ফাইলের সঠিক টাইটেল, বর্ণনা এবং ১ টা ইমেজ করবেন। তারপর শেষে আপনার ফাইলের ডাউনলোড লিঙ্কটি Outgoing Link হিসাবে সেট করে দিবেন। লিঙ্কটি নিউ ট্যাব অথবা সেম ট্যাব এ ওপেন দিয়ে দিবেন।
উদাহরণ হিসাবে BDMusic.Name কিছু পোস্ট দেখে নিন। তারপর আপনার নিজের সাইটের ট্রাফিক বাড়ানোর জন্য এসইও করবেন। সামনে এসইও নিয়ে শুরু থেকে শেষ পর্যন্ত বিস্তারিত আমি এই ব্লগে লিখবো।

সোশ্যাল মিডিয়া মার্কেটিং এর মাধ্যমে :  ডাউনলোড লিঙ্ক প্রচার করার জন্য আরেকটি মাধ্যম হচ্ছে সোশ্যাল মিডিয়া মার্কেটিং। সোশ্যাল মিডিয়া মার্কেটিং এর জন্য ফেসবুক, টুইটার, গুগল + পিন্টারেস্টসহ আরও কিছু সোশ্যাল মিডিয়া সাইতগুলো আপনি বেছে নিতে পারেন। আপনার সোশ্যাল প্রোফাইল, পেজ এবং অন্যান্য গ্রুপের মাধ্যমে নিজের  আপলোড করা লিঙ্ক রেগুলার শেয়ার করবেন এবং বন্ধুদের ডাউনলোড করার জন্য উৎসাহিত করবেন। এতে করে আপনি রেগুলার অনেক ট্রাফিক পাবেন এবং আপনার লিঙ্ক থেকে অনেকবার ডাউনলোড হবে।

গেস্ট ব্লগিং এর মাধ্যমে : বাংলাদেশে এবং বাইরের দেশে বেশ কিছু গেস্ট ব্লগ আছে। আপনি প্রথমে তাদের নীতিমালা মেনে তাদের সদস্য হবেন। তারপর তাদের ব্লগে বিস্তারিত পোস্ট দিয়ে আগের মতো নিচে আপনার ডাউনলোড লিঙ্ক সেট করে দিবেন। যাদের নিজের ওয়েবসাইট নেই, তারা গেস্ট ব্লগিং এর মাধ্যমেও ডাউনলোড লিঙ্ক প্রচার করতে পারবেন। অথবা নিজের সাইটের মার্কেটিং এর জন্যও গেস্ট ব্লগিং করতে পারবেন। এতে করে আপনি ওইসকল সাইট থেকে অনেক ট্রাফিক পাবেন। কারন, তাদের সাইটে প্রতিদিন প্রচুর পাঠক আছে এবং সাইটগুলো অলরেডি জনপ্রিয় হয়ে গেছে। তাদের সাইটগুলোর মাধ্যমে খুব সহজেই গেস্ট পোস্ট দিয়ে অনেক ট্রাফিক পাবেন।

ফোরাম পোস্টিং এর মাধ্যমে : বাংলাদেশের Doridro.Net এর মতো আরও অনেক ফোরাম আছে। সেখানে তাদের নিয়ম মেনে সাইন আপ করবেন এবং রেগুলার অংশগ্রহণ করবেন। আস্তে আস্তে কিছু দিন পরে থেকে লিঙ্ক দেওয়ার অনুমতি পাবেন। তারপর সেখানেও ফোরাম পোস্টিং এর মাধ্যমে আপনার ডাউনলোড লিঙ্ক প্রচার করতে পারবেন।

আর্টিকেল মার্কেটিং এর মাধ্যমে : সারা বিশ্বে আর্টিকেল মার্কেটিং করার জন্য হাজার হাজার ওয়েবসাইট আছে। আপনি তাদের সাইটে গিয়ে রেজিস্ট্রেশন করলে আর্টিকেল সাবমিসন করতে পারবেন। সাথে আপনার আর্টিকেল এর সাথে শেষে ডাউনলোড লিঙ্ক ব্যাবহার করতে পারবেন।
এছারাও ডাউনলোড লিঙ্ক প্রচার করার আরও অনেক রাস্তা আছে। সেই সকল বিষয় জানতে, আমার ব্লগে রেগুলার চোখ রাখুন।

কিভাবে আপনার উপার্জন করা অর্থ উত্তোলন করবেন: আপনি যদি বাংলাদেশী হন, তাহলে  BDupload, Indishare এর টাকা খুব সহজেই  bKash এ উত্তোলন করতে পারবেন। আর Megafirez এর টাকা পেপালে উত্তোলন করতে পারবেন। তারা প্রতি মাসেই পেমেন্ট দেয়।(প্রমাণিত)

খুব শীঘ্রই আমি আবারো ফিরবো নতুন কোন বিষয়ের উপর। ততক্ষণের জন্য ভালো থাকুন। আল্লাহ্‌ হাফেয।

No comments :

Post a Comment