ফোনের দাম ১১ লাখ টাকা !

No comments


একটি ফোনের দামই টয়োটা গাড়ির সমমূল্যের। ভাবছেন, বিষয়টি একেবারেই গালগল্প? একেবারেই নয়, সম্প্রতি ইসরাইলের প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান সিরিন ল্যাবস বাজারে এনেছে তাদের তৈরি প্রথম স্মার্টফোন। যার দাম রাখা হয়েছে ১৪ হাজার ডলার! 
এই দামে একটি ১৩০০ সিসির টয়োটা রিকন্ডিশন গাড়ি অনায়াসেই ক্রয় করা যাবে। ফোনটির নাম রাখা হয়েছে ’দ্য সলেরিন’। শুধু দাম নয়, ফোনটিতে ব্যতিক্রমী কিছু ফিচারও যোগ করা হয়েছে। যা গ্রাহককে অত্যাধিক নিরাপত্তা প্রদান করবে বলে জানিয়েছে নির্মাতা প্রতিষ্ঠানটি। 

ফোনটিতে যে বৈশিষ্টগুলো রয়েছে তার মধ্যে অন্যতম হচ্ছে, ফোন কল এবং বার্তার সর্বোচ্চ নিরাপত্তা পাওয়া যাবে। টাইটানিয়াম- ক্ল্যাড নামে বিশেষ এক অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে ফোনটিতে। তবে এটি পরিবর্তন করে কেউ চাইলে সাধারণ অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমেও চালাতে পারবে। 
এই ফোনের কোন তথ্যের এক শতাংশ ফাঁস হওয়ার কোন সম্ভাবনা নেই বলে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে নির্মাতা প্রতিষ্ঠান। ফোনে ব্যবহৃত ২৫৬ বিট এইএস এনক্রিপশন ডাটা ফোনটিকে নিরাপদে রাখবে। 
এতে আরও রয়েছে ৫.৫ ইঞ্চির কিউএইচডি আইপিএস এলসিডি ৪কে ডিসপ্লে। স্ন্যাপড্রাগনের ৮১০ চিপস এবং ৪ জিবি র‌্যাম। পাশাপাশি বিল্ট ইন মেমোরি রয়েছে ১২০ জিবি। হ্যান্ডসেটটিতে কোন অতিরিক্ত মেমোরি কার্ড ব্যবহারের সুযোগ নেই। ফোনটি বানানো হয়েছে এক ধরণের চামড়া দিয়ে যা দেখতে কার্বন ফাইবারের মতো। 
ফোনটিতে ব্যাটারি রয়েছে ৪,০৪০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের। অনেকেই বলছে, ফিচারের দিক থেকে ১১ লাখ টাকার এই ফোনটি স্যামসাংয়ের এস সেভেন এজ অথবা আইফোনের সিক্স এস প্লাসের চেয়েও পিছিয়ে রয়েছে। উন্নত নিরাপত্তা ব্যবস্থার বাইরে বিশেষ কোন বৈশিষ্ট্যের খোঁজ মিলেনি দ্য সলেরিনে। 

নিছে ভিডিওঃ

No comments :

Post a Comment