ইউটিউব চ্যানেল কিভাবে সাজাবেন ও বিভিন্ন সাইট কিভাবে এড করবেন | PART - 2

ইউটিউব চ্যানেল কিভাবে সাজাবেন ও বিভিন্ন সাইট কিভাবে এড করবেন | PART - 2 | How to Customize youtube channel


ইউটিউব চ্যানেল তৈরি করার পর আপনার চ্যানেলের আর্ট ও লগো আপলোড করে নিবেন এতে আপনার চ্যানেলের সুন্দয্য বেড়ে জাবে. আপনার Visitor রা দেখে আকৃষ্ট হবে, এবং আপার বিভিন্ন  সাইটের লিংক গুলা এড করে নিবেন।যেমনঃ Facebook- group- pages, google+, website link, twitter, ETC. ঠিক নিছের ছবি টার মত।
এতে আপনার চ্যানেলের এস. ই .ও ভালো হবে, এবং আপনার সাইট গুলাতে বিজিটার ও অনেক বাড়াবে।
তো ছলুন আমরা প্রথমে আমাদের সাইট গুলা এড করে নি।

১/ বিভিন্ন সাইট কিভাবে এড করবেনঃ বিভিন্ন সাইট উপরের গোল দাগ দেওয়া ছবিটার মত এড করতে হলে প্রথমে আপনাকে About এ ক্লিক করতে হবে, Home Video Playlists Channel About এ আপশান গুলা যদি আপনার চ্যানেল এ সো না করে তাহলে এ  ভিডিও টা দেথন। লিংক: https://goo.gl/RAAyxi
About এ ক্লিক করার পর Links এ ক্লিক করতে হবে। নিছের ছবি টার মত।


তার পর Add এ ক্লিক করবেন, 
Add  ক্লিক করার পর নিছের ছবি টার মত আসবে, এখানে ১ নাম্বার ঘরে আপনার সাইট অথবা আপনার পেইজবুক এর নাম দিবেন, ২য় ঘরে আপনার সা্ইট এর ঠিকানা বা URL দিবেন, যদি আপনার একের অদিক সাইট এড করার প্রয়োজন পড়ে তাহলে ৩ নাম্বারে যে Add লিখা অপসান আছে ওটাতে ক্লিক করবেন, এবং আগের মত প্রথম ঘরে সাইট এর নাম ও ২য় ঘরে সা্ইট এর ঠিকানা বা URL দিবেন। এবং সব দেওয়ার পরে Done এ ক্লিক করবেন, এই ভাবে আপনি পাঁছটি সাইট এড করতে পারবেন।
তো আমাদের সাইট এড করার কাজ এখানেই শেষ, এবার আপনি পেইজ টার একটু  উপরে তাকান দেখবেন আরো ৩ টা অপসান দেখা যাবে, নিছের ছবিটার মত। ১,  Channel description, ২, Email, ৩, Country


১/ Channel Description কি, কেন এড করবেনঃ   Channel Description হচ্ছে আপনার চ্যানেল টা কি নিয়ে তার একটা ভিবরন দেওয়া এটি চ্যানেল seo করার ক্ষেত্রে সবচাইতে বেশি ভূমিকা পালন করে,  Channel Description দেওয়ার জন্য উপরে ছবিতে দেওয়া ১ নাম্বার এর Channel description এ ক্লিক করুন, এবং এখানে ১০০ শব্দের মধ্যে আপনার চ্যানেল এর একটা ভিবরন লিখবেন এমন ভাবে লিখবেন জাতে আপনার চ্যানেল এর নাম ৩ - ৪ লিখতে হয়, ও আপনি কি ধরনের ভিডিও দিবেন তাও উল্লেখ করে দিবেন। লিখা শেষে সেব বাটনে ক্লিক করবেন।এখন আপনার চ্যানেল Description দেওয়া শেষ।

২/ Email : উপরের ছবিতে দেখুন ২ নাম্বার এ গোল দাগ দেওয়া একটি Email বাটন আছে এখানে ক্লিক করে আপনার একটি Email দিয়ে দেন, এতে যে কোন প্রয়োজনে আপনার বিজিটর রা আপনাকে যে কোন বার্তা পাঠাতে পারবে।

৩/ Country : উপরের ছবিতে দেখুন ২ নাম্বার এ গোল দাগ দেওয়া একটি Country বাটন আছে এখানে ক্লিক করে আপনার ভিডিও গুলা যে ভাষায় তৈরি ঐ Country দিয়ে দেন, এতে আপনার ভিডিও গুলি ঐ Country তে সাজেস্টেড দেখাবে।
এখন আমাদের About অপসান এর কাজ শেষ। এর পর হচ্ছে আপনার চ্যানেল এর হোম পেইজ এ চ্যানেল ট্রইলার ও বিভিন্ন Playlists এড করার এবং আপনার ভিডিও তে ব্রেনডিং এড করা, এগুলা এড করলে আপনার চ্যানেলের সুন্দুর্য্য অনেক বেড়ে যাবে। এগুলা কি ভাবে এড করবেন বিস্তারিত সব কিছু দেখুন নিছের ভিডিওতে।


আসা করি ভিডিওটা দেখে সবাই আমার চাইতে ভালো সাজাতে পারবেন, এখন আবার কেউ আমাকে প্রশ্ন করতে পারেন যে পেন্সল আকারের আইকন টা আমার চ্যানেলে আসছেনা কেন?
এখন বর্তমানে এই আইকন টা ইউটিউব উঠাই নিছে তাই আসছেনা, চিন্তার কিছুই নাই এ আইকন ছাড়া ও আপনি চ্যানেল ট্রেইলার দিতে পারবেন তার জন্য উপরে লিংক দেওয়া ভিডিটি আভার দেখে নেন।

আসা করি সবাই সব কিছু করতে পারবেন, যদি না পারেন, নিছে কমেন্ট কইরেন আর আমাদের গ্রুপ তো আপনাদের জন্য আছেই।
পেইজবুকে যাওয়ার জন্য আমাকে ক্লিক করেন।


TAG: 

কিভাবে ইউটিউব চ্যানেল তৈরি করবেন #ইউটিউব চ্যানেল নাম #ইউটিউব একাউন্ট #ইউটিউব চ্যানেল থেকে আয় #কিভাবে ইউটিউব থেকে আয় করবেন #ইউটিউব চ্যানেল তৈরী #ইউটিউব একাউন্ট খোলার নিয়ম #ইউটিউব চ্যানেল খোলার নিয়ম

Comments

  1. ভাই আমার চ্যানেল এর সেটিং দেখা যায়না। এখন কি করব ভাই দয়া করে বলেন???

    ReplyDelete

Post a Comment