Youtube help BD Youtube help BD Author
Title: ইউটিউব থেকে ইনকাম করা টাকা কি ভাবে তুলবেন, বা আপনার ব্যাংক একাউন্ট এ পাঠাবেন | নতুন যারা কাজ করছে তাদের জন্য এ পৌষ্ট।
Author: Youtube help BD
Rating 5 of 5 Des:
প্রথম ধাপ গুলা দেখার জন্য আমাকে ক্লিক করুন। চতুর্থ ধাপঃ আমি দ্বিতীয় ধাপে বলেছি আমাদের ইনকাম কৃত টাকা সব  google adsense একাউন্ট এ জমা হয়, তো...
চতুর্থ ধাপঃ
আমি দ্বিতীয় ধাপে বলেছি আমাদের ইনকাম কৃত টাকা সব google adsense একাউন্ট এ জমা হয়, তো চলেন আমরা জেনেনিই কি ভাবে জমা হয় এবং কোথায় জমা হয়, 
GOOGLE ADSENSE একাউন্ট  এর দুইটা PART আছে, দুইটা PART এই আমাদের টাকা জমা হয়।
১/ PARTঃ টোটাল ব্যালেন্স।
২/ PARTঃ কারেন্ট ব্যালেন্স।

>> টোটাল ব্যালেন্সঃ আমাদের দৈনিক যা ইনকাম হয় সব গুলা যে PART এসে জমা হয়, সেই PART কে টোটাল ব্যালেন্স বলে।


>> কারেন্ট ব্যালেন্সঃ প্রত্তেক মাসের ১০- ১৫ তারিখ এর মধ্যে টোটাল ব্যালেন্স থেকে GOOGLE ADSENSE হোম পেইজ এর একটি ব্যালেন্স এ টাকা জমা দেয়, সেই ব্যালেন্স কে কারেন্ট ব্যালেন্স বলে। এখন হয়তে আপনাদের দেখতে মনে চাইছে কারেন্ট ব্যালেন্স কোনটি তাই নিছে SCREEN SHORT দিলাম।



এই কারেন্ট ব্যালেন্স এ গুগুল আমাদেরকে যে টাকা দিবে আমরা সুধুই তা্ই পাব।

এখন হয়তো আপনারা বলবেন যে আমাদের টোটাল ব্যালেন্স এতো অনেক টাকা আছে এগুলা আমরা পাবো না?
হুম পাবেন, তবে গুগুল আপনাকে আস্তে আস্তে দিবে, সব গুলা এক সাথে দিবে না।তবে ছিন্তার কিছুই নাই সব টাকা আপনি আপবেন।
আমাদের মধ্যে কেউ যদি GOOGLE ADSENSE একউন্ট এর ব্যালেন্স ছেক করতে না জানেন তা হলে নিছের ভিডিওটা দেখে নিতে পারেন।

>> ভিডিও দেখার জন্য আমাকে ক্লিক করুন।

৫ম ধাপঃ
GOOGLE ADSENSE একাউন্ট থেকে টাকা কি ভাবে পাবোঃ গুগুল ADSENSE থেকে টাকা পাইতে হলে আমাদের কে প্রথমে একটি গুরুত্ত পূর্ন কাজ করতে হবে, কাজটি হচ্ছে GOOGLE ADSENSE একাউন্ট বেরিপাই করা।

GOOGLE ADSENSE একাউন্ট কিভাবে বেরিপাই করবোঃ গুগুল  ADSENSE বেরিপাই করার জন্য গুগুল আপনাকে আপনার ঠিকানায় একটা ছিঠি পাঠাবে তার মধ্যে ৬ ডিজিট এর একটা কোড থাকবে, ঐ কোড দিয়ে আপনাকে বেরিপাই করতে হবে,
ছিঠি টা কখন পাবো আর কিভাবে পাবোঃ যখন আপনার GOOGLE ADSENSE একাউন্ট এর কারেন্ট ব্যালেন্স এ 10$ হবে বা তার বেশি হবে, তথন গুগুল আপনাকে আপনার কাংক্ষিত ছিঠি টা পাঠাবে।ছিটি পাঠানোর সাথে সাথে আপনার ADSENSE এর হোম পেইজ এ একটি লাল রং এর নটিপিকেশন আসবে। তা দেখতে নিছের SCREEN SHORT টার মত।



এবং সেই সাথে আপনার গুগুল ADSENSE একাউন্ট এর কারেন্ট ব্যালেন্স হোল্ড হয়ে যাবে, তার মানে আপনি যত দিন পর্যন্ত আপনার ADSENSE বেরিপাই না করতে পারেন তত দিন পর্যন্ত আপনার কারেন্ট ব্যালেন্স এ টাকা আসবে না। আবার হয়তো আমাদের মাধ্যে অনেকে চিন্তায় পরে যাবেন যে তাহলে আমাদের টাকা কই জাবে, কোথাও যাবে না আপনার সব টাকা টোটাল ব্যালেন্স এ  থাকবে, যখন আপনি ADSENSE রেরিপাই করে নিবেন আবার তার পরের মাস থেকে টাকা আসতে থাকবে। আসা করি মোটা মোটি আপনারা এ টুকু বুযেছেন, তাহলে এবার আসি আসল কথায়া।

আপনার হোম পেইজ এর উপর যে লাল নোটিস টা দেখছেন তার মধ্যে ACTION নামের একটা বাটন আছে দেখেন, ও টা তে ক্লিক করেন। ক্লিক করলে নিচের পেইজ টির মত একটি পেইজ আসবে।



এখানে দেখুন একটি তারিখ দেওয়া আছে, এ তারিখ থেকে ১৫ দিন পরে আপনার পৌষ্ট অফিসে যোগা যোগ করতে হবে আপনার কোন ছিঠি আসছে কিনা তা জানার জন্য, তবে মনে রাখবেন আপনি ADSENSE একাউন্ট খোলার সময় যে ঠিকানা দিছেন ঐ ঠিকানায় আপনার ছিঠি আসবে এবং যে পৌষ্ট কোড দিছেন ঐ পৌষ্ট অফিসে। ঐ তারিখ হইতে মোট আপনি ৪২ দিন পর্যন্ত অপেক্ষা করবেন আপনার ছিঠির জন্য। ৪২ দিন পরে ও যদি আপনার ছিঠি না আসে তাহলে ৪৩ দিন এর দিন আপনার ঠিকানা CHANGE করে আবার আপনি ছিঠির জন্য এপলাই করতে হবে।
তো কি ভাবে ঠিকানা CHANGE করবেন ও এপলাই করবেন যদি না জানেন নিছের ভিডিও টিউটরিয়াল টা দেখে নেন।

>> টিউটরিয়াল দেখার জন্য আমাকে ক্লিক করুন।


টিউটরিয়াল দেখা শেষ হলে >>>
এপলাই করার পর আপনি দেখবেন এখানে নতুন আরেকটি তারিখ SHOW হইছে, আবার আপনি ঐ তারিখ হইতে ৪২ দিন পর্যন্ত আপেক্ষা করতে হবে। এবং মাঝে মাঝে পৌষ্ট অফিসে খবর নিতে হবে, ছিঠি আসছে কিনা। এখন হয়তো আপনার ছিঠি ্আপনি পেয়ে যাবেন। যদি ছিঠি আপনি পেয়ে যান তাহলে ছিঠিটা খোলেন, খেলার সাথে সাথে দেখবেন ৬ ডিজিট এর একটি কোড লিখা আছে। এবং সাথে বলা আছে আপনি আপনার ADSENSE একাউন্ট কি ভাবে বেরিপাই করবেন, তো দেরি না করে চট পট বেরিপািই করে নেন। পিন দিয়ে কিভাবে বেরিপাই করবেন যদি না পারেন নিছের টিউটরিয়াল টা দেখে নেন।

>> টিউটরিয়াল দেখার জন্য আমাকে ক্লিক করুন।

আর যদি এবার ও আপনার ছিঠি না আসে তা হলে আবার আপনি ঠিকানা CHANGE করে ছিঠির জন্য এপলাই করতে হবে। এবং এপলাই করার পর আবার ও আপনাকে নতুন একটি তারিখ দেখাবে। ঐ তারিখ হইতে আবারো ৪২ দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে।এবং মাঝে মাঝে পৌষ্ট অপিসে খবর নিতে হবে। যদি এই ৪২ দিন এর ভিতরে ছিঠি আসে তাহলে পিন দিয়ে বেরিপাই করে নিবেন, আর যদি আপনার ছিঠি না আসে ছিন্তার কিছুই নাই আপনি পিন ছাড়া ও বেরিপাই করতে পারবেন।

পিন ছাড়া কিভাবে বেরিপাই করবোঃ আপনি যদি ADSENSE একাউন্ট পিন ছাড়া বেরিপাই করতে চান তা হলে যার নামে ADSENSE একাউন্ট তার ব্যাংক একাউন্ট থাকতে হবে, আথবা তার আইডি কার্ড থাকতে হবে। এই দুইটার যে কোন একটি থাকতে হবে, এখন ধরেন আপনার যে কোন একটি আছে, তাহলে কি ভাবে বেরিপাই করবেন তা দেখার জন্য নিছের ভিডিও টিউটরিয়াল টা দেখে নেন।

>> টিউটরিয়াল দেখার জন্য আমাকে ক্লিক করুন।

আসা করি ভিডিও টা দেখে আপনি করতে পারবেন।যদি না পারেন তাহলে আমাদের ফেইজবুক গ্রুপে আপনার সমস্যা নিয়ে পৌষ্ট করতে পারেন আমরা আছি আপনার পাসে। পিন বেরিপাই করা শেষে আপনার গুরুত্ব পূর্ন কাজটা শেষ। এর পরের কাজ হচ্ছে টাকা তোলা। তো টাকা কিভাবে তুলবেন তা নিয়ে নিছে আলোছনা করছি।

৬ম ধাপঃ
গুগুল ADSENSE একাউন্ট থেকে টাকা কিভাবে তুলবেনঃ আসলে গুগুল ADSENSE একাউন্ট থেকে টাকা তুলতে হয় না, আপনি আপনার ব্যাংক  একাউন্ট ADSENSE একাউন্ট এর সাথে যুক্ত করে দিলেই হয়, ব্যাংক একাউন্ট যুক্ত করতে হলে আপনার ADSENSE একাউন্ট এর কারেন্ট ব্যালেন্স এ 10$ বা তার বেশি হতে হবে। এবং ব্যাংক একান্ট এড করার পর হইতে মাসের ২১ তারিখ থেকে ২৫ তারিখের ভিতিরে আপনার একাউন্ট এ অটোমেটিক টাকা চলে জাবে। তবে সে ক্ষেত্রে আপনার কারেন্ট ব্যালেন্স এ 100$ বা তার বেশি থাকতে হবে।

তাহলে আমরা জেনেনি ব্যাংক একাউন্ট এড করতে গেলে কি কি লাগবে।
১/ ব্যাংক একাউন্ট এর মালিকের নাম।
ADSENSE একাউন্ট এর পে নাম আর ব্যাংক একাউন্ট এর মালিকের নাম এক রকম হতে হবে।তা না হলে সমস্যা হতে পারে।

২/ ব্যাংক এর নাম।
> ব্রান্স এর নাম সহ আপনাকে আপনার ব্যাংক এর নাম লিখতে হবে।

৩/ SWIFT COD ।
> এটি আপনার ব্যাংক এর একটি কোড, এটা খুবই গুরুত্ত পূর্ন । এটা ভুল হলে আপনার একাউন্ট এ টাকা আসবে না। এটি আপনার ব্যাংক থেকে সংগ্রহ করলে সবছাইতে ভালো হয়। আর ব্যাংক থেকে যদি আপনাকে কোড টা দিতে না চায় তা হলে আপনার যে ব্যাংক ঐ ব্যাংক এর WAB SITE থেকে নিতে পারবেন, একটু খুজে দেখলে পাবেন। কোন কোন ব্যাংক এর ব্রান্স অনুযাই কোড আলাদা আলাদা হয় তাই ভালো ভাবে যাছাই করে কোডটা নিবেন, আমি আবার ও বলছি এটা খুবই গুরুত্ত পূর্ন ।

৪/ ব্যাংক একাউন্ট নাম্বার ।
> চেকের উপরে যে নাম্বার টা আছে ঐ নাম্বার টা দিতে চেষ্টা করবেন এতে টাকা পাইতে সহজ হবে।
সব কিছু কালেক্ট করা শেষ হলে আপনি আপনার ব্যাংক একাউন্ট এড করতে পারেন, তো কি ভাবে এড করবেন যদি না জানেন।নিছের ভিডিও টিউটরিয়াল টা দেখে নিতে পারেন।

ভিডিও টিউটরিয়াল টি দেখার জন্য আমাকে ক্লিক করুন।

আসা করি ভিডিও টা দেখার পর আপনি আপনার ব্যাংক একাউন্ট এড করতে পারবেন যদি না পারেন, আপনার সমস্যা নিয়ে আমার সাথে আলাপ করতে পারেন অথবা আমাদের গ্রুপে ‍ও পৌষ্ট করতে পারেন।

৭ম ধাপঃ
ব্যাংক একাউন্ট এড করার পর আপনার কারেন্ট ব্যালেন্স এ যদি ১০০ ডলার এর বেসি থাকে, তাহলে গুগুল আপনাকে অল্প কয় দিনের ভিতরে টাকা দিতে পারে আপনার একাউন্ট এ, আর যদি তার কম থাকে তা হলে সামনের মাসে যদি ১০০ ডলার হয় বা যে মাসে আপনার ১০০ ডলার হবে ঐ মাসে আপনাকে টা পাঠাবে মাসের ২১ তারিখ হইতে ২৫ তারিখ এর ভিতরে।
যদি আপনাকে টাকা পাঠায় তাহলে আপনি কিভাবে বুঝবেনঃ গুগুল যদি আপনার একউন্ট এ টাকা পাঠায়, তাহলে যে দিন পাঠাবে ঐ দিনেই আপনার GOOGLE ADSENSE একাউন্ট যে জিমেইল দিয়ে করছেন, ঐ জিমেইল এ একটি ইমেইল করবে। যাতে লিখা থাকবে আপনার টাকা আপনার ব্যাংক একাউন্ট এ পাঠানো হইছে।আপনি পাঁছ কর্ম
 দিবস পর আপনার টাকা তুলতে পারবেন।
এবং সেই সাথে আপনার করেন্ট ব্যালেন্স জিরো হয়ে জাবে বা তা কয়দিন পরে ও হবে পারে। আবার আপনার কারেনট ব্যালেন্স এর ডান পাসে দেখবেন  রিসেন্ট পেমেন্ট নামের একটা অপসান সো হবে। ঐ খানে আপনার যে টাকা গুলা থাকবে ঐ গুলাই এ মাসে গুগুল আপনাকে আপনার ব্যাংক এ পাঠাইছে।
 তো আসা করি সবাই মোটা মুটি কিছু হলে ও বুঝেছেন।আর আরেকটা কথা আমি বাংলা ভালো লিখতে পারিনা তাই আমার লেখায় কোন ভুল থাকলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।আর আপনারা যে কোন সমস্যায় পরলে আমার চ্যানাল ও ওয়েব সাইটা দেখতে পারেন, কারন আমি ৯০% সমস্যা নিয়ে আলোছনা করেছি। এবং আপনাদের সমস্যা নিয়ে আমাদের গ্রুপে ও পৌষ্ট করতে পারেন।
ভালো থাকবেন সবাই আল্লাহ্ হাপেজ।





Advertisement

Post a Comment

  1. 5 dhap e bollen 10$ hole code veryfied hobe tahole ami ki vabe bujbo je 10$ hose amar balance a ?

    ReplyDelete
  2. 5 dhap e bollen 10$ hole code veryfied hobe tahole ami ki vabe bujbo je 10$ hose amar balance a ?

    ReplyDelete
  3. 1 bare youtube adsence theke sorbosso koto taka uthano jai bolben please ?

    ReplyDelete
  4. আপনি কারেন্ট ব্যালেন্স এ দেথবেন আপনার কত আছে, আর আমি তো বলেছি পিন এর অপসান নসো হলে লাল রং এর নোটিস সো হবো, পৌষ্ট টা ভালো ভাবে পরেন তার পর কমেন্ট করেন বসসসসস।

    ReplyDelete
  5. আপনার যা ইনকাম হবে তাই উঠাতে পারবেন।

    ReplyDelete
  6. Vai apni ki niye kaj koren? Kon bishoy niye kaj korle apnar moto 1000$ income kora jabe ?

    ReplyDelete
  7. Want to sell Fiverr GIGS if you are interest then knocked me on FaceBook
    https://www.facebook.com/M.r.Nikson

    ReplyDelete
  8. অনেক সুন্দর লিখেছেন। তবে কথা গুলো শুদ্ধ করে লিখলে অনেক উপকার হয়। কথা গুলো মাঝে মাঝে পরিস্কার বোঝা যায় না।

    ReplyDelete
  9. সাধারণত Channel এর বয়স কতো দিন হলে Adsence account খুললে ভালো হয়।

    ReplyDelete
  10. ভাই আমার এডসেন্স এ লাল নোটিফিকেশন দেখাচ্ছে কিন্তু এ্যাকশন এ ক্লিক করলে তারিখ টা দেখাচ্ছে না। প্লিজ বলবেন সমাধান।
    আর গুগল চিটি পাঠানোর পরে কি লাল রং এর নোটিফিকেশন দেখায়?

    ReplyDelete
    Replies
    1. apnar ta amnite hold hoy ase, koy din wait koren hoy to tik hoy jave

      Delete
  11. চিঠি, নোটিফিকেশন, চ্যানেল, ভেরিফাই, অফিস, এপ্লাই, ব্রাঞ্চ, সবচাইতে, পাঁচ, পোস্ট, অপশন, আলোচনা, হাফেজ৷

    ReplyDelete
  12. মো: আবদুল্লাহ্ ভাই একটা বিষয় ক্লিয়ার হলো না, তা হচ্ছে ঠিকানাটা কোন ফরমেটে লিখতে হবে।
    আমার এটা কি ঠিক আছে জানাবেন প্লিজ
    Name and address
    Name

    MUH... NA... MON....
    Address line 1

    VILL: SHI...., POST: MOY... KADA..., P.S: MITH....
    Address line 2

    DISTRICT: RA...., COUNTRY: BANGLADESH
    City

    MITH....
    Postal code
    54..

    ReplyDelete
    Replies
    1. amnite sov tik ase tove apni amar a link ar 3/ number answer ta deken

      Delete
    2. http://www.youtubehelpbd.com/2016/09/blog-post_4.html

      Delete

 
Top