ইউটিউব থেকে কিভাবে টাকা ইনকাম করবো। নতুন যারা কাজ করতে চায় তাদের জন্য এ পৌষ্ট

8 comments

ইউটিউব থেকে টাকা কিভাবে ইনকাম করবোঃ 
প্রথম ধাপঃ
ইউটিউব থেকে টাকা ইনকাম করতে হলে প্রথমে আপনাকে একটা জিমেইল একাউন্ট তৈরি করতে হবে(যদি না পারেন আমাকে ক্লিক করেন) তার পর ইউটিউব চ্যানাল তৈরি করতে হবে।তারপর আপনার চ্যানাল কে ভালো ভাবে সাজাতে হবে, তার পর আপনার চ্যানাল বেরিপাই করতে হবে, চ্যানাল বেরিপাই এর পর আপনার চ্যানাল কে মনিটাইজ করতে হবে, মনিটা্ইজ করার পর আপনার চ্যানেলে ভিডিও আপলোড দিতে থাকেবেন এবং চ্যানেল এর লাইপ টাইম ভিউ যদি ১০,০০০ হয় তখন আপনাকে GOOGLE ADSENSE একাউন্ট এর জন্য এপলাই করতে হবে, অথবা আপনার চ্যানাল কে google adsense একাউন্ট এর সাথে এড বা যোগ করতে হবে ।

কিভাবে প্রথম ধাপ এর কাজ শেষ করবেন তা যদি না পারেন নিছের দুইটি টিউটরিয়াল দেখে নেন।
১ঃ প্রথম টিউটরিয়াল দেখর জন্য আমাকে ক্লিক করুন।

২ঃ দ্বিতীয় টিউটরিয়াল দেখর জন্য আমাকে ক্লিক করুন।

দ্বিতীয় ধাপঃ
প্রথম ধাপের শেষে আমি বলেছি GOOGLE ADSENSE একাউন্ট  এর জন্য এপলাই করতে হবে, অথবা আপনার চ্যানাল কে google adsense একাউন্ট এর সাথে এড বা যোগ করতে হবে। এখন হয়তো আপনাদের মনে প্রশ্ন জাগবে GOOGLE ADSENSE কী? তো আসুন আমরা আগেই জেনেনি।

GOOGLE ADSENSE কিঃ google adsense হচ্ছে গুগুল এর একটি সাইট যা দ্বারা গুগুল ভিবিন্ন বিজ্ঞাপন পরিচালনা করে। এখন আপনি বলবেন হয়তো আমরা কেন google adsense একাউন্ট এর সাথে আমাদের চ্যানাল এড করবো? তাহলে আমিই বলে দিচ্ছি।
আমরা যদি আমাদের চ্যনালে google adsense একাউন্ট এর সাথে এড করি, তাহলে গুগুল আমাদের চ্যানালের যত ভিডিও থাকবে সব গুলা ভিডিওতে এড দিবে, তার পর যদি কেউ আমাদের ভিডিও ভিউ করে বা ভিউ করার পর ভিডিও তে আসা কোন এড এ ক্লিক করে, তাহলে গুগুল আমাদের কে টাকা দিবে।এ টাকা সম্পুন্ন google adsense একাউন্ট এ জমা হবে।
আবার এখানে গুগুল এর আর কিছু শর্ত আছে, চলেন এগুলা আমরা একটু জেনেনিইঃ
১ঃ google adsense চ্যানালের সাথে এড করার পর আপনি আপনার চ্যানালের সব ভিডিও মনিটাজ করতে হবে।
২ঃ সব গুলা ভিডিও আপনার নিজের করা হতে হবে, অথবা এমন ভিডিও আপলোড দিতে হবে আপনার ছেনালে যা আগে কখনো youtube.com এ আপলোড দেওয়া হয় নাই। বা youtube এর ফ্রী বিডিও ও আপলো দিতে পারেন তবে এর জন্য আপনাকে ভিডিও ভালো এডিট জানতে হবে, এক কথায় ভিডিও এডিট এর মাষ্টার হতে হবে।
৩ঃ আপনার চ্যানালে ভিডিও আপনি নিজে বার বার ভিউ করতে পারবেন না।
৪ঃ আপনার ভিডিও এর এড এ আপনি নিজে ক্লিক করতে পারবেন না।
৫ঃ এড নিয়ে কোন রকম দুই নাম্বারি করতে পারবেন না।
৬ঃ আপনার চ্যানালে কারো ছুরি করা ভিডিও আপলোড দিতে পারবেন না।
এ গুলা হচ্ছে প্রধান শর্ত, এ ছাড়া ও আরো অনেক আছে।

তো GOOGLE ADSENSE একাউন্ট কি ভাবে তৈরি করবেন বা চ্যানালের সাথে এড করবেন, যদি না জানেন নিছের টিউটরিল টা দেখে নেন।
১ঃ টিউটরিয়াল দেখার জন্য আমাকে ক্লিক করবেন।

৩য় ধাপঃ
আপার চ্যানাল সম্পুর্ন তৈরি করে adsense এড করার পর, আপনার এখন একটাই কাজ ভালো মান সম্পুর্ন ভিডিও তৈরি করে আপানার চ্যানালে নিয়মিত ভিডিও আপলোড দেওয়া। এবং ভিডিও আপলোড দেওয়ার পর ভিডিও SEO করা। এবং ভিবিন্ন সোসাল মিডিয়া তে SHARE করা। আর আপনার ভিডিও এর ভিউ বাড়ানো কারন যত বেশি ভিউ তত বেশি টাকা।
আপনি যদি ভিডিও আপলোড দিতে না জানেন তা হলে নিছের টিউটরিয়াল টা দেখে নেন।
১ঃ টিউটরিয়াল দেখার জন্য আমাকে ক্লিক করবেন।

পরের পৌষ্ট এ কি ভাবে টাকা তুলবেন তা নিয়ে আলোছনা করা হবে, আর আরেকটি কথা আমি বাংলা লিখতে পারি না যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ্মাপ করবেন, অথবা কমেন্ট করে জানাতে পারেন। ভালো থাকবেন সবাই আল্লাহ হাপেজ।

ইউটিউব থেকে ইনকাম করা টাকা কি ভাবে তুলবেন, বা আপনার ব্যাংক একাউন্ট এ পাঠাবেন - পেইজ নাম্বর ২ (দেখার জন্য আমাকে ক্লিক করুন) 

8 comments :

  1. কি ধরনের ভিডিও নিয়ে কাজ করলে ভালো ইনকাম করা যাবে?????? এবং সেই ভিডিও গুলো কিভাবে তৈরি করতে হবে, তার একটা টিউটোরিয়াল হবে কি?

    ReplyDelete
    Replies
    1. Vi... Nije Jeita valo Bujhen Seitay Kaj korai Valo.. Cz.. Oi bisoye apni Parodossi,,, Takar din vebe chinta krle kisui krte parben na..

      Delete
  2. vai kibabe video seo korbo ta niye bistarito 1 ta post diyen . amr soho onekeri upokare asbe. thanks.

    ReplyDelete
  3. seo করবো কিভাবে সেটার বিষয়ে কোন লেখা আছে ভাইয়া

    ReplyDelete
  4. Hosted account লেখা এডস্যান্স একাউন্ট এ। এর মানে কি ভাই।

    ReplyDelete