ব্যাকলিঙ্ক তৈরি নিয়ে সমস্যা ? সমাধান এবার হাতের মুঠোই ! Youtube help bd

বর্তমান সময়ে এসইও সার্ভিস প্রোভাইডারদের জন্য ব্যাকলিঙ্ক তৈরি করা যেন এক বিভীষিকার নাম। অপটিমাইজারদের আয়ের ৬০ শতাংশ আসে এই লিঙ্কবিল্ডিং সার্ভিস থেকে। কিন্তু ক্রমে সেটার হ্রাস হচ্ছে। এর পেছনে একটাই কারন যে, গুগল এর পিএইচডি করা কর্মকর্তারা প্রতিনিয়ত তাদের এলগোরিদম আপডেট করতেছে।


এই এলগোরিদমের দোহাই দিয়েই দিয়েই আসলে অপটিমাইজাররা চলে, কিন্তু সমধান খুজে খুবই কম। এলগোরিদম কিন্তু মানুষ না, সুতরাং প্রোগ্রাম দিয়ে সেটা রান হয়। তাই প্রোগামের ফাক-ফোকর দিয়ে যে অনেক কিছু করা যায়, এটা সাধারন মাথায় সবাই জানি, কিন্তু এলগোরিদমকে ফাকি দেওয়ার বুদ্ধিটা নরমাল মাথায় আসে না।


ফাউ প্যাঁচাল পাড়তেছিলাম। আসল কথা হচ্ছে, লিঙ্কবিল্ডিং করতে হবে। তবে সেগুলো একটূ টেকনিক্যালি। যেন, গুগল এর আপডেটে আপনার সমস্যা না হয়, আবার আপনার র‍্যাঙ্কিং যেন বৃদ্ধি পাই। লিঙ্কবিল্ডিং এর জন্য বর্তমানে ভালো ডোমেইন অথোরিটি অথবা পেজ অথোরিটি না হলে পেনাল্টি খেতে হয়। যখন কোথাও লিঙ্ক বিল্ডিং করবেন, তখন একটু ওপেন সাইট এক্সপ্লোরারে স্প্যাম স্কোর চেক করে নিবেন। নিচে আমি একটা স্ক্রিনশর্ট দিয়ে দিলাম।


www.youtubehelpbd.com


আজকে এমন একটি টুল এর সাথে পরিচয় করে দিব যে টুল দ্বারা আপনি যেকোনো নিশের উপর গুগল পেঙ্গুইন সেফ  ডু-ফলো ব্যাকলিঙ্ক, .EDU & .GOV ইত্যাদি টাইপের ব্যাকলিঙ্ক আপনি খুব সহজেই  তৈরি করতে পারবেন। বিস্তারিত আরও নিচে গেলে পাবেন।

যারা নতুন তাদের জন্য যেমন এই টুলসটি জরুরী আবার যারা পুরানো তাদের জন্যও এই টুলসটি জরুরী। তবে তার আগে একটু জেনে নেওয়া দরকার ব্যাকলিঙ্ক আসলে কেন প্রয়োজন?

  1. সার্চ ইঞ্জিনে র‍্যাঙ্কিং এর জন্য লিঙ্ক বিল্ডিং অত্যন্ত জরুরী।
  2. ব্র্যান্ড এক্সপোজের জন্য লিঙ্ক বিল্ডিং গুরুত্বপূর্ণ ।
  3. লিঙ্ক বিল্ডিং গুগলকে পজিটিভ সিগন্যাল পাঠায়।

বিশ্লেষণ আর প্রয়োজনিতার কথা আসলে লিখে বোঝানো সম্ভব না। কেন বলছি? কারন এটা এমন একটা বিষয়, যা ফ্রাস্ট্রেশন দেই আবার হিউজ মানি দেই। কি কারনে দেই আর কারনে পেনাল্টি দেই এই পার্থক্য যখন নিজে নিজে বুঝতে পারবেন, তখন আসলে এই উপলব্ধিটা তৈরি হয়। তো চলুন দেখা যাক কিভাবে এই লিঙ্ক বিল্ডিং করার যে পদ্ধতিগুলো আছে সেগুলোর মধ্যে গুরুত্বপূর্ণ কিছু অংশঃ

  1. ফোরাম পোস্টিং
  2. ব্লগ কমেন্টিং
  3. ডাইরেক্টরি সাবমিশন
  4. আর্টিকেল সাবমিশন
  5. সোশ্যাল বুকমার্কিং
  6. গেস্ট ব্লগিং
  7. .EDU ব্যাকলিঙ্কস
  8. .GOV ব্যাকলিঙ্কস

আরও অনেক বিষয় আছে লিঙ্কবিল্ডিং এর জন্য। কিন্তু উপোরক্ত বিষয়গুলো খুবই গুরুত্ব সহকারে কদর করা হয়। :D এখন হইত আপনি ভাবছেন, এটা তো কমন জিনিস ভাই, হুদাই আজাইরা লিখতে আসছেন। ও ভাই থামেন! আমি এখনও শেষ করি নাই। :D

আপনি যদি উপরোক্ত পদ্ধতিগুলো নরমালি যেভাবে ব্যবহার করেন, সেইভাবে যদি ব্যবহার করেন তবে পেনাল্টি আপনার জন্য বরাদ্দ আছে নেক্সট বাজেটে। এর জন্য বলেছিলাম সফটওয়্যার কে ফাকি দেওয়া। সার্চ ইঞ্জিন তাদের এলগোরিদমে যেসব বিষয়গুলো স্প্যাম হিসেবে বিল্ড করে রেখছে, সেটাকে ফাকি দিতে হবে। যেহেতু এটা হিউম্যান দ্বারা হয় না, সুতরাং এলগোরিদম তার সীমার বাইরে যাওয়ার কোন ক্ষমতা নেই। :D

যে ধরনের ব্যাকলিঙ্ক সার্চ ইঞ্জিন সাইট এর জন্য পছন্দ করে। সেই ধরনের ব্যাকলিঙ্ক তৈরি করতে হবে। তো তৈরি আগে একটু জেনে নেওয়া প্রয়োজন যে আসলে কি ধরনের ব্যাকলিঙ্ক সার্চ ইঞ্জিন পছন্দ করেঃ
  1. ন্যাচারাল ব্যাকলিঙ্ক
  2. রিলেটেড ব্যাকলিঙ্ক
  3. কন্টেক্সচুয়াল ব্যাকলিঙ্ক
  4. ইন্টারনাল ব্যাকলিঙ্ক
  5. স্প্যাম ফ্রী সাইট ব্যাকলিঙ্ক
  6. হাই অথোরিটি সাইট
  7. ম্যানুয়াল ব্যাকলিঙ্ক বিল্ডিং
  8. লিঙ্ক আর্নিং


টেনশনে তো এবার। কারন ঘুরতে ঘুরতে আমি সেই মানি লসের দিকে যাচ্ছি। না সবগুলো পদ্ধতিতেই কাজ করতে হবে। কিন্তু একটু স্মার্টলি। আর এইসব কিছু মাত্র একটা টুলসের মাধ্যমে পাওয়া যায় তাহলে তো বোধ হয় টেনশন ফ্রী থাকার কথা। আর যদি ফ্রী হই তাহলে তো আর কথাই নাই।

হ্যা ফ্রী এবং সবকিছুই একসাথে পাবেন। আরও মনে হয় বেশিই পাবেন। টুলসটির নাম লিঙ্ক সার্চিং ।


কিভাবে ব্যবহার করবেনঃ

১. যেভাবে রিলেটেড ফোরাম পোস্টিং সাইট খুজবেনঃ সার্চ বক্সে আপনি যে ধরনের সাইটে ব্যাকলিঙ্ক করতে চান, সেই রিলেটেড কি -ওয়ার্ড দিন । “ইনসার্ট ইউর কি -ওয়ার্ড” সেকশনে কি ওয়ার্ড দিন। অতঃপর পাশের সিলেক্ট অপশন থেকে ধাপে ধাপে সিলেক্ট করুন এবং সার্চ বাটনে ক্লিক করুন। সেকন্ডের মধ্যে আপনার রিলেটেড ফোরাম চলে আসবে।

উপোরক্ত একই পদ্ধতির মাধ্যমে আপনি ব্লগ কমেন্টিং,ডাইরেক্টরি সাবমিশন,আর্টিকেল সাবমিশন,সোশ্যাল বুকমার্কিং,গেস্ট ব্লগিং,.EDU ব্যাকলিঙ্কস, .GOV ব্যাকলিঙ্কস সাইট খুজে পাবেন। “Bonus Backlinks” সেকশন ব্যবহার করলে আরও অনেক ফিচার পাবেন। টূলস ব্যবহারে যদি কোন ধরনের সমস্যা হয়, তবে এই ভিডিওটি দেখে নিতে পারেন।


আর হ্যা টুলসটির সম্পর্কে ওয়ার্ল্ড ক্লাস মার্কেটারদের রিভিউ আছে। সুতরাং এটা নিঃসন্দেহে বলা যায়।আশা করি আপনাদের ভালো লাগবে টুলস টি। আর কেমন লাগলো টুলস টি জানাতে ভুলবেন না। সবাই ভালো থাকবেন।


ধন্যবাদ পোস্টটি পড়ার জন্য, এই পোস্ট এর মধ্যে কোন ভুল বা সমস্যা থাকলে অথবা আপনার কোন মতামত থাকলে নিছে কমেন্ট করে জনানোর জন্য অনুরুদ রইল। আথবা আমাদের গ্রুপে ও পোস্ট করে জানাতে পারেন :- গ্রুপ লিংক।

Comments :

Post a Comment