Youtube help BD Youtube help BD Author
Title: আপনার ইউটিউব চ্যানেল এর ভিডিও কি ভাবে অপ্টিমাইজ করবেন?
Author: Youtube help BD
Rating 5 of 5 Des:
আপনার ইউটিউব চ্যানেল এর ভিডিও কি ভাবে অপ্টিমাইজ করবেন? 100+ টেক্স জমা হয়ে আছে ইনবক্স-এ শুধু একটা বিষয় নিয়ে, আর যারা এই সমস্যাতে ভুগছেন ...
youtube seo,youtube seo bangla, seo tips for youtube
আপনার ইউটিউব চ্যানেল এর ভিডিও কি ভাবে অপ্টিমাইজ করবেন?
100+ টেক্স জমা হয়ে আছে ইনবক্স-এ শুধু একটা বিষয় নিয়ে, আর যারা এই সমস্যাতে ভুগছেন হয়ত কাজে আসতে পারে আপনার,
( যারা সমস্যা নিয়ে টেক্স করেন একটু দেরী হলে-ও আমি সকলের উত্তর দেই সেটা-ও ফ্রিতে, আমার-ও কাজ কাম আছে সো একটু দেরী হলে ইনবক্স এ বংশ পরিচয় জাহির করে লাভ আছে ভাই :( )
ইউটিউবের ভিডিও অপ্টিমাইজ করতে গেলে তার জন্য অন পেইজ এস ই ও হতে হবে এক কথায় ফাটাফাটি। কারণ গুগলে র‌্যাংক করতে গেলে আপনাকে প্রথমেই মূল কিওয়ার্ডটা বুঝতে হবে এবং সেইটা নিয়েই টাইটেল ডেস্ক্রিপশন লিখতে হবে।
Main Keyword বিহীন ৫০ ওয়ার্ডের টাইটেল আর ৫০০ ওয়ার্ডের ডেস্ক্রিপশন কোনো কাজে আসে না। কিওয়ার্ড বসাতে হবে আপনার টাইটেলের শুরুর দিকে আর ডেস্ক্রিপশনের প্রথম ২-৩ লাইনের মধ্যেই। আর পূরো ডেস্ক্রিপশনে ৩-৪ বার মেইন কি ওয়ার্ড উল্লেখ করুন। (কপিরাইটারদের জন্য কোনো কাজে আসবে না) এবার পৃথিবীর বড় বড় যেকোনো দুইটা সাইটের লিঙ্ক দিন ডেস্ক্রিপশনে গুগল আপনাকে priority দিবে। যেমন Wikipedia, wikihow etc (গুগলে সার্চ করুন Youtube wikipedia, youtube wikihow) প্রথম যে সাইট দেখাবে ঐটাতে ঢুকে লিঙ্ক কপি করে দিন ঠিক এই ভাবে। ==============http://youtubehelpbd.com=============
যারা ব্লগার তারা ব্যাপার অবশ্যই জানেন যে কিভাবে অ্যাংকর টেক্সটের মধ্যে বড় বড় সাইটগুলির লিঙ্ক দিতে হয়। (শুধুমাত্র ব্লগারদের জন্য)
ট্যাগ গুলি কিওয়ার্ড রিসার্চ করে দিতে হবে। (এই নিয়ে বেশ কয়েকটা টিপস আগে করেছিলাম অনেকেই বলেছে এগুলি অনেক দিছি লাভ হয় না… তারা বসে বসে আঙ্গুল চুষুন, কিওয়ার্ড দিয়ে লাভ না হলে ভিডিও দিয়ে লাভ নাই)
ব্লগ টিপসিংঃ-এবার ভিডিও এর লিঙ্ক নিয়ে বাংলা টেকনোলজী ব্লগ সাইট গুলিতে পাবলিশ করুন (সেক্ষেত্রে অবশ্যই টেকনোজী বিষয়ক হতে হবে এবং বাংলা ডেস্ক্রিপশন লিখতে হবে, আর সেটা ন্ হলে রিলেটেড সাইডে যান অখবা নিজের ব্লগ সাইট করতে পারেন) ব্যাপারটা পরিশ্রমের হলেও Instant view পাবেন। দেখে চোখ কপালে উঠতে পারে।
সোস্যাল শেয়ারঃ- সোসাল মিডিয়া বললেই সকলে ফেসবুক বুঝি বাট এর বাইরে-ও অনেক কিছু আছে, ফেইসবুকে কিভাবে শেয়ার করবেন এইটা নিয়ে কথা বলে সময় নষ্ট করে লাভ নাই। কারণ এইটা এখন সবাই পারেন। গুগল প্লাস নিয়ে বলি। প্রথমে জিমেইল দিয়ে গুগল প্লাসে প্রোফাইল তৈরী করুন এরপর কমিউনিটিতে জয়েন করুন লাখ লাখ মেম্বার আছে এমন। (অবশ্যই চ্যানেল রিলেটেড কমিউনিট হতে হবে নইলে আপনাকে ফেইসবুক গ্রুপের মত ব্যান করবে।) কিছু ডেস্ক্রিপশন দিয়ে তারপর লিঙ্ক শেয়ার করবেন। কমিউনিটিতে কিভাবে জয়েন করবেন বা কিভাবে টিপস করবেন অথবা কিভাবে জিমেইল দিয়ে গুগল প্লাসে যাবেন না বুঝলে এই টিউটোরিয়াল টা ইউটিউবে থেকে দেখে নিয়েন, ( একটা ভিডিও র‌্যাংক এ আনার জন্য “রেডিট, টুইটার, Pinterest, VK, এগুলো অনেক বেশী ভুমিকা রাখে)
ভিডিও সাবমিশনঃ-আপনার ভিডিও গুলি ব্লগিং প্লাটফর্মের মত বিভিন্ন সাইটে লিঙ্ক শেয়ার করতে পারেন। article submission লিখে গুগল সার্চ কইরেন হাজার হাজার পেয়ে যাবেন। এতে করে আপনার ভিডিও ইউটিউব সহ গুগলের প্রথম পেইজেই চলে আসবে।
সবচেয়ে বড় টিপ্সঃ-আপনার কোনো কিওয়ার্ডের সার্চ যদি ১০০ হয় আর আপনি যদি ১০০০০০ এর আসায় বসে থাকেন তাহলে পান বিড়ির দোকান দিয়ে বসে থাকেন ইউটিউবের চেয়ে বেশি লাভ হবে। সার্চ ভ্যালু কম্পিটিশন চেকিং এর উপর হাজার হাজার ইউটিউব ভিডিও আছে পারলে দেখে নিয়েন। লাভবান হবেন
পোষ্টটি লিখেছেন Shorif Bin Ismail

Advertisement

Post a Comment

  1. ভালো পোস্ট লিখেছেন এই ধরণের কমেন্ট করে সময় ক্ষেপণ না করে আপনার পোস্টের নির্দেশনা অনুযায়ী এক্সপেরিমেন্ট করা বেশি বুদ্ধিমানের কাজ।
    কি বলেন...?
    By the way, you've just shared some very effective tips that works!

    ReplyDelete

 
Top