মোবাইল ফোনের ৫ টি অতি গুরুত্বপূর্ণ টিপস (যা সকলের জানা দরকার) | 5 Most Important Tips on Mobile Phones (All That Need to Know)

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালোই আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি।
আজ আমি আপনাদের জন্য নিয়ে আসলাম মোবাইল ফোনের অতি গুরুত্বপূর্ণ ৫টি টিপস নিয়ে, যা সকলের জানা দরকার। তাহলে জেনে নেওয়া যাক অতি গুরুত্বপূর্ণ ৫টি জিনিস।
১। ইমারজেন্সিঃ এমন যদি হয় যে আমরা নেটওয়ার্ক কভারেজের বাহিরে আছি এবং কোন নেট খুজে পাচ্ছিনা সেক্ষেত্রে 112 এই ইমারজেন্সী নাম্ভার টি সব ফোন এর ক্ষেত্রেই ব্যবহারযোগ্য, প্রাপ্ত তথ্য অনুযায়ী এটি যে কাজ করে তা হলো, এটি প্রেস করার সাথে সাথে ইহা আপনার জন্য নিকটবর্তী প্রতিষ্ঠিত নেটওয়ার্ক খুজে বের করবে এবং ঐ অপারেটর এর ইমারজেন্সি নাম্ভার টির সাথে আপনাকে কানেক্টেড করবে। এখন তো সবাই নেট কভারেজের মধ্যেই আছি তাইনা? এখুনি একবার ডায়াল করে দেখুন দেখবেন ডায়াল করলেই নাম্ভারটি দেখাবে না দেখাবে Emergency ! ২। গাড়ি আনলক করাঃ আপনার গাড়িতে যদি রিমোর্ট কন্ট্রোলড লক সিস্টেম থেকে থাকে এবং ধরুন কোণ একদিন ভুল করে চাবিটি গাড়ির ভেতরে রেখে দরজা লক করে দিলেন এবং অন্য কোণ উপায়েও খোলার সিস্টেম নেই তখন মোবাইল দিয়ে সেটি আনলক করতে পারবেন। আর সেজন্য অবশ্যই আরেকটি রিমোর্ট কন্ট্রোলড চাবি থাকতে হবে কিন্তু সেটি আপনার হাতে না থাকলেও চলবে। ধরুন ২য় চাবিটি বাড়িতে আছে, তাহলে বাড়িতে কাউকে ফোন করুন এবং মোবাইল টি গাড়ির ডোর লক এর এক ফুট পরিমান দুরত্তে ধরে রাখুন এবার ফোনের অপর প্রান্তে থাকা ব্যক্তিকে বলুন মোবাইলের কাছে ধরে আপনার রিমোর্ট চাবিটির আনলক বাটন চাপতে। আশা করি কাজ হয়ে যাবে। চেষ্টা করে দেখুন। ৩। কথা ভালো বুঝতে পারছেন না কি করবেনঃ বিশেষ করে সকল নোকিয়া ফোনে এটি কার্যকর। বিভিন্ন সময় হঠাত করে আমাদের ফোনের ভয়েল ক্লিয়ারিটি কমে যায়, সবি ঠিক থাকে তাও কথা এমন অস্পষ্ট সেক্ষেত্রে ভয়েস ক্লিয়ারিটি বাড়াতে পারেন এই কোডটি চেপেঃ *3370# মোবাইল ফোন গুলো সাধারনত কিছু চার্জ রিজার্ভ করে আর এই কোডটি সাধারনত ওই চার্জ কে ব্যবহার করে ফোনের কার্যক্ষমতা বাড়িয়ে তোলে, তবে এই কোড চালু রেখে দেয়া ঠিক নয় এতে ব্যাটারি দূর্বল হয়ে পড়ে । সুতরাং ব্যাবহারের পর #3370# চেপে এটাকে অফ করে রাখুন।
৪। ফোন চুরি হয়ে গেলেঃ এই টিপস টি আপনার ফোন টা হয়ত পুনরুদ্ধার করে দিতে পারবেনা কিন্তু যে আপনার ফোন টী নিয়েছে সে ওটাকে আর ব্যবহার করতে পারবেনা। এবং বিক্রিও করতে পারবেনা। সুতরাং চোরকে একটা উচিত শিক্ষা দিন এইভাবেঃ এক্ষুনি প্রেস করুন *# 06 # এরপর একটা সিরিয়াল কোড নাম্ভার দেখাবে সেটিকে কোথাও লিখে রাখুন। ফোনটা চুরি হয়ে গেলে আপনার সার্ভিস প্রোভাইডার কিংবা ফোন কোম্পানির কোণ কাস্টমার কেয়ার সেন্টারে গিয়ে এই নাম্ভার টি দিয়ে কাহিনি খুলে বলুন। ওরা ফোন অকেজো করে দিবে। এরপর চোর মহাশয় যখনি নতুন কোণ সিম ঢুকাবে ব্যাস ফোন চিরতরের জন্য মৃত্যুবরন করবে।
৫। মোবাইল কেনার সময় যাচাই করা উচিতঃ *#92702689# এই কোডটি চাপলে দেখতে পাবেন ফোনের সিরিয়াল নাম্ভার,কবে তৈরী করা হয়েছে অর্থাৎ ফোনটি লেটেস্ট কিনা,এর আগে কেউ ব্যবহার করলে ক্রয়ের তারিখ দেখাবে, ফোনটিকে রিপেয়ার করলে তার বিস্তারিত দেখাবে, যদি রিপেয়ার না করে থাকে তাহলে ০০০০ দেখাবে, ফোন থেকে কোন ডাটা ট্রান্সফার হয়েছে কিনা দেখাবে। আর এই তথ্যগুলো থেকে বেরিয়ে আসতে হলে ফোনটি রিস্টার্ট দিতে হবে। বর্তমান স্মার্ট ফোনগুলোতে কাজ করে কিনা জানিনা তবে নোকিয়ার পূর্বের হ্যান্ডসেট গুলোতে কাজ করে। বিঃদ্রঃ এই মোবাইলের ৫টি টিপস থেকে আমি ৪টি কাজ করে দেখেছি কাজ হয়েছে বাকি ১টি টিপস কাজ করে দেখেনিয় আর তা হল ২ নম্বরটি আপনারা সমস্যায় পড়লে কাজ করে দেখতে পারেন।
টিউন করেছেন : হোছাইন আহম্মদ |

English translate in google

Assalamu Alaikum how are you all? Hope everyone is well. I am also good in the mercy of God by your mercy.
Today I came for you with 5 important tips on mobile phones, which all need to know. So let's know about five important things.
1. Emergency: If we are outside the network coverage and can not find any net, then 112 this emergency navaar is accessible to all phones, according to the available information, that is, as soon as you press it, it will find the nearest established network for you. And you will be connected to that operator's Emergency NAVA. Now everyone is in the net coverage, right? Just dial once and see if the name will not show the name Emergency! 2. Unlocking the car: If you have a remote controlled lock system in your car and hold the key one day incorrectly lock the key while inside the car and unlock the device on the other side, then there is no other opening system. And there must be another remote control key, but it will not be in your hands. Suppose if the second key is at home, call someone at home and keep the mobile phone locked at one foot of the door lock. Then tell the person on the other side of the phone to press the Unlock button on your Remote Key. Hope you will be working. Try it. 3. Do not understand what it is good to do: especially in all Nokia phones, this is useful. Suddenly, our phone's violet clarity decreases, if it is unclear, it can increase voice clarity by pressing this code: * 3370 # Mobile phones generally charge some charges, and this code generally increases the efficiency of the phone by using that charge. , But it is not OK to put this code on, the battery becomes weak. So after using it, keep it off by pressing # 3370 #.
4. If the phone is stolen: These tips may not restore your phone, but you can not use it for your phone. And you can not sell So, the thief should teach a lesson like this: press now * # 06 # Then write a serial code, and write it anywhere. When the phone is stolen, go to the customer care center at your customer service provider or phone company and tell the story open with this name. They will make the phone unusable. Then the thief will enter the new angle sim just as soon as the diameter of the phone will die.
5. Mobile purchase should be checked at: * # 92702689 # This code will appear by clicking on the serial name of the phone, when the phone is the latest, before anyone uses the date of purchase, the repair of the phone will show the details of it, if the repair is not done then 0000 will show if there is no data transfer from the phone. And to get out of this information, the phone will need to be restarted. Do not know whether the current smart phones work, but Nokia's previous handset works. BIDRA: I have seen 4 works from 5 tips on this mobile. The work has been done. The remaining 1 tips work in the list and it is 2 numbers that you can see if you are in trouble.
Tune-up: Hosain Ahmad |

ধন্যবাদ পোস্টটি পড়ার জন্য, এই পোস্ট এর মধ্যে কোন ভুল বা সমস্যা থাকলে অথবা আপনার কোন মতামত থাকলে নিছে কমেন্ট করে জনানোর জন্য অনুরুদ রইল। আথবা আমাদের গ্রুপে ও পোস্ট করে জানাতে পারেন :- গ্রুপ লিংক।

Comments :

Post a Comment