data-language="en">

গেম রিভিউ করে ইউটিউব থেকে কিভাবে ইনকাম করবেন (পর্ব-০৫) | ই-স্পোর্টস সম্পর্কে বর্ননা | এই পদ্ধতিতে কাজ করতে আমাদের যেসব জিনিসের দরকার হবে। Income from YouTube Review games (episode -05) About e-Sports

1 comment
data-ad-format="auto">

সবাইকে স্বাগতম জানাচ্ছি আমার টিউনে, আজকের টিউনে আমি আলোচনা করবো কিভাবে আপনারা গেইমস ভিডিও সংগ্রহ করবেন সে সম্পর্কে।

যদি এই চেইন টিউনগুলো প্রত্যেকটি আপনারা অনুসরন করে থাকেন তাহলে আশা করি আপনারা স্টিম এবং ডটা-২ গেইমটি ডাউনলোড করে ফেলেছেন যদি ডাউনলোড না করে থাকেন তাহলে ৪র্থ পর্বের টিউনটি অনুসরন করুন এবং তারপরে এই টিউনে ফিরে আসুন। আর কথা না বাড়িয়ে শুরু করছি আজকের টিউনের মুল আলোচনা।  আমরা মুলত যা করবো সেটা হচ্ছে ডটা-২ গেইমের হাইলাইটস রেকর্ড করে ইউটিউবে আপলোড করবো।

কিভাবে কাজটি সম্পন্ন করবোঃ-
প্রথমেই রেকর্ডিং সফটওয়্যার চালু করে নিন, আশা করি আপনারা আগে থেকেই রেকর্ডিং সফটওয়্যার ঠিক করে রেখেছেন।
এবার স্টিম চালু করুন,স্টিম থেকে ডটা-২ গেইমটি প্লে'ই বাটনে ক্লিক করার মাধ্যমে ওপেন করুন।
ডটা-২ গেইমের উপরের অংশে কিছু ট্যাব দেখতে পাবেন সেখান থেকে ওয়াচ ট্যাবে ক্লিক করুন, ভালোভাবে বুঝার জন্যে নিচের স্ক্রিনশটটি অনুসরন করুন।



ক্লিক করার পরে একটি নতুন উইন্ডো ওপেন হবে যেখানে আপনারা দেখতে পাবেন লাইভ গেইম,টুর্নামেন্ট,ইভেন্ট ইত্যাদি নামের ট্যাব সমুহ যেখান থেকে আপনারা ক্লিক করুন টুর্নামেন্ট ট্যাবে যেখানে সম্প্রতিক সময়ে ডটা-২ গেইমারদের প্লে করা বিভিন্ন এমাচ্যার,প্রফেশনালদের টুর্নামেন্টে খেলা ম্যাচের হাইলাইটস আপনারা দেখতে পাবেন।


ডটা-২ গেইমে ২ ধরনের টুর্নামেন্ট হয়ে থাকে ১ম হচ্ছে এম্যাচার বা নতুন গেইমারদের মধ্যে আয়োজিত টুর্নামেন্ট।
২য় হচ্ছে প্রিমিয়াম গেইম বা প্রফেশনাল গেইমারদের মধ্যে আয়োজিত টুর্নামেন্ট।

আমরা কি ধরনের টুর্নামেন্ট রেকর্ড করবো?
আমার পরামর্শ হচ্ছে আপনারা অবশ্যই প্রফেশনাল গেইম গুলোর হাইলাইটস রেকর্ড করার চেষ্টা করবেন কারণ প্রফেশনাল টিমগুলোর গেইমিং কমিউনিটি'তে বড় মানের ফ্যানবেইজ থাকে যারা সব সময় তাদের গেইম অনলাইনে দেখার জন্যে উৎসুখ হয়ে থাকে। এই ধরনের টুর্নামেন্টগুলোর হাইলাইটস রেকর্ড করার সুফল হচ্ছে অতি সহজেই এইসব ভিডিও ইউটিউবে এডসেন্সের জন্যে মনিটাইজ করতে পারবেন।
আর এসব ভিডিওর অনেক ভালো মানের ভিউয়ার্স আছে অনলাইনে।

কিভাবে প্রিমিয়াম টুর্নামেন্টের গেইমগুলি আমরা রেকর্ড করবো?
বেশিরভাগ প্রিমিয়াম টুর্নামেন্টের গেইমগুলো দেখার জন্যে টিকেটের দরকার হয়, তবে কিছু ফ্রি প্রিমিয়াম টুর্নামেন্টও আপনারা দেখতে পারবেন।
বেশিরভাগ টুর্নামেন্টের টিকেটের দাম ১০ ডলার বা তার কম হয় যার মাধ্যমে আপনারা প্রায় ৮০ টার মতো ম্যাচের ভিডিও দেখতে সক্ষম হবেন।

ডলারের কথা দেখে যাদের মন খারাপ হচ্ছে তাদের বলছি এই ১০ ডলারের ইনভেস্ট আপনাকে আরো ১০গুন বেশি উপার্জন এনে দিতে সক্ষম হবে কারণ অন্য গেইমিং ফ্যানরা যারা আছেন তারা অনলাইনে ফ্রি'তে এই গেইম প্লে দেখার অপেক্ষায় থাকে যাতে তারা এসব গেইম দেখে নতুন কিছু শিখতে পারে,তাই এসব ভিডিও আপলোড দেওয়ার সাথে সাথেই ভিউয়ার্স আসা শুরু হবে।
আর যাদের কাছে এই টিকেট কেনার জন্যে টাকা ইনভেস্ট করার টাকা বা ইচ্ছা নেই কোনো সমস্যা নেই।
আপনারা প্রথমে ফ্রি গেইমস নিয়ে কাজ করুন, অপেক্ষা করতে থাকুন টাকা উপার্জনের যখন টাকা উপার্জন হবে তখন সে টাকা দিয়েই আপনারা প্রিমিয়াম গেইমসের টিকেট কিনে নিবেন।  একদম সহজ হিসাব।
আপনি যদি প্রিমিয়াম গেইম সমুহ টাকা দিয়ে না থাকতে চান তাহলেও আপনি ডটা-২ তে ফ্রিতে অনেক ভালো ভালো গেইমের হাইলাইটস দেখতে পারবেন সেগুলো রেকর্ড করে অপটিমাইজ করে আপলোড করুন আশা করি ভালো মানের ভিউয়ার্স পাবেন এবং টাকা উপার্জন করতে পারবেন আপনারা এডসেন্সের মাধ্যমে।  কিভাবে ভিডিও অপটিমাইজ করতে হবে সেই বিষয়ে এই আমি পরবর্তিতে আলাদাভাবে টিউন করবো।

কি ধরনের ডটা-২ গেইম হাইলাইটস নির্ধারন করবেন রেকর্ডিং এর জন্যেঃ-
প্রফেশনাল এবং প্রিমিয়াম টুর্নামেন্টসের যেকোনো গেইম হাইলাইটস ডাউনলোড করুন, টিকেট না কেনার ইচ্ছা থাকলে কষ্ট করে ফ্রি গেইম খুজে বের করুন  যার জন্যে কটু সময় ব্যায় করতে হবে। ডাউনলোড করে এবার আপনার আইডিয়া মতো আপলোড করে দিন, আইডিয়া বলতে বুঝিয়েছি আগের টিউনে আমি ডটা-২ সম্পর্কে ব্যাসিক ধারনা দিয়েছিলাম।

গেইম সিলেক্ট করলে সেখানে টিমের নাম দেখতে পাবেন। সে অনুযায়ী আপলোড করে দিন। কি নাম দিয়া কি ট্যাগ দিয়ে আপলোড করবেন না বুঝলে অপেক্ষা করুন আশা করি আগামী টিউনে সে সম্পর্কে আলোচনা করবো। আজকের টিউনটি এখানেই শেষ করলাম। ভালো লাগলে শেয়ার করুন, কোনো সমস্যার কথা জানাতে টিউনমেন্ট করুন।

আমার সাথে যোগাযোগের জন্যে আমার ফেইসবুক আইডি!

Translate English in google

Welcome all to my tune, today's tune I will talk about how to get you the videos of gaming.

If you follow these chain tunes, then hopefully you downloaded the Steam and Dot-2 gemma if you did not download it, follow the 4th tune and then return to this tune. And the discussion of today's tune will start by not raising the talk. What we'll do is basically download the Dota-2 game highlights and upload it to YouTube.

How to complete the work:
First of all, start recording software, hopefully you have already set up the recording software.
Turn on the steam, open the stomach by clicking on the dot-2 game play button.
Click on the watch tab from where you will see some tabs in the dot-2 game, follow the screenshot below for better understanding.

After clicking, a new window will open where you will see the tabs of live gaming, tournaments, events, etc. from where you click on the tournaments tab, where recently you will see highlights of match-level emaciers playing in DT-2 gamers, professional games.

There are two types of tournament in the DTA-2 gamete. 1st is a tournament organized between emirates or new gimmers.
2nd is a tournament organized between premium game or professional gaimers.

What type of tournament will we record?
My suggestion is that you must try to record the highlights of professional games because professional teams have a great fanbase in the gyms community who are always looking forward to watching their games online. The benefits of recording highlights of these types of events are very easy to monetize these videos on YouTube for Adsense.
And these videos have many good quality viewers online.

How do we record the premium tournament gaming?
Most premium tournaments require tickets to watch the games, but you can also see some free premium tournaments.
Most tournament tickets are priced at $ 10 or less, allowing you to watch videos of around 80 hours.

Those who are worried about the dollar, they're saying that this $ 10 investing will be able to earn you 10 times more earnings because those other gaming fans are waiting to watch this game play online freely so that they can learn new things by watching these games Viewers will start coming soon after uploading these videos.
And those who do not have the money to invest money to buy this ticket or do not have any problem.
You first work with free games, wait and earn money when you earn money, then by paying it you will buy premium gimes tickets. Very simple calculation
If you do not want to have money with premium gaming, you can also see highlights of good gaming in the Droid-2, by recording them optimize and upload them hopefully you can get good quality viewers and earn money through Adsense. I will tune myself differently about how to optimize the video.

What type of dot-2 game highlights will determine for recording:
Download any game highlights of professional and premium tournaments, if you want to buy tickets, find trouble free games, which will have to spend hard time. By downloading and uploading it like your idea, Idea means that in the previous tune I gave a basic idea about Dota 2.

Select the game where you can see the name of the team. Upload accordingly. Do not upload with key tags by name and wait to see if I hope to talk about it in the next tune. Today's tune ends here Share like it, tuneen to tell a problem.

My Facebook ID for contacting me! data-language="en">

1 comment :

  1. Vaia, 1-5 number article porechi, stream app install kore, dota 2 game o download korechi, ekhon kivabe ki korbo, bujhte parchi na, please

    ReplyDelete