data-language="en">

YouTube Video Link কি Facebook এ Share করা যায় ! কিভাবে শেয়ার করতে হয় ?

No comments
data-ad-format="auto">
অনেকই প্রশ্ন করেন YouTube Video Link  ফেসবুক Page, Group বা নিজের Timeline এ শেয়ার করা যাবে কিনা। তাদের জন্যই আজকের পোষ্টটি। কোথায় কিভাবে শেয়ার করবেন। কিভাবে শেয়ার করলে আপনি ভাল ভিউ পাবেন। 

সবার আগে YouTube বিষয়ক ভিডিও নিয়ে তৈরী আমার চ্যানেলটিতে Subscribe করে রাখুন। কারন আমি নিয়মিতভাবে ভিডিও আপলোড করে থাকি। 

আমরা যখন একটা ভিডিও প্লে করি তখন ভিডিওর নিচে Share নামে একটা Button দেখতে পাই। এই অপশনে যে সাইট গুলো দেখা যায় প্রায় সবগুলো সাইটই সোস্যাল সাইট। আপনি এই সাইট গুলোতে আপনার কিংবা অন্য যে কোন ভিডিও লিংক শেয়ার করতে পারবেন।  তার মধ্যে ফেসবুক ও একটা। 

আজ আলোচনা করব কিভাবে আপনি ফেসবুকে আপনার ভিডিও লিংক শেয়ার করবেন। আপনি যখন আপনার ভিডিও ফেসবুকে শেয়ার করবেন তখন খুব সতর্কতার সাথে শেয়ার করতে হবে। যেন স্প্যামিং না হয়। স্প্যামিং নিয়ে আমার চ্যানেলে একটা ভিডিও আছে নিচে লিংক দেওয়া আছে দেখে নিন। 

What is Spamming - Video Link 

ধরা যাক আপনার একটা ভিডিও টেকনোলজি বিষয়ক কিন্তু আপনি শেয়ার করে দিলেন ট্রাভেল নিয়ে তৈরী করা কোন গ্রুপে বা আপনি  বিভিন্ন গ্রুপের কমেন্টে কারণে অকারণে আপনি লিংক শেয়ার করছেন । এই কাজগুলো করা যাবে ন।  এই জন্যই অনেক সময় কমিউনিটি গাইডলাইন স্ট্রাইক দিয়ে থাকে এবং চ্যানেল পর্যন্ত সাসপেন্ড হয়ে যায়।

কিভাবে ফেসবুকে Share করবেন ?
আপনি যখন একটা ভিডিও ফেসবুকের কোন পেইজে বা Group এ  শেয়ার করছেন তখন  আপনার ভিডিওটির লিংক কপি করে আপনার পেইজ বা Group এর  ওয়ালে সরাসরি পোস্ট করে দিচ্ছেন। 
এই ভাবে পোষ্ট করলে সবার নজরে আসছে না। বা আপনার ভিডিওটি কি বিষয়ক তাও কেউ জানছে না তাই অনেকেই ভিউ করছে না কারন আপনার ভিডিওটির টাম্বনেল ছোট এবং ভিডিওর বিষয় বস্তুটাও লেখা নেই। 

কিন্তু আপনার ভিডিওটি শেয়ার করার জন্য থাম্বনেল বড় আকারে সো করে তখন অনেকের নজরে আসবে এবং আপনি ভিডিওটি শেয়ার করার সময় এক বা দুই লাইন ভিডিওর বিষয়বস্তু উল্লেখ করলে। কিওয়ার্ডটা # ট্যাগ দিয়ে শেয়ার করলেন তখন দেখবেন অনেকেই আপনার ভিডিওটি ভিউ করছে। কিভাবে করবেন এই কাজটি।
যেমন :  
আপনার ভিডিও যদি স্প্যাম বিষয়ক হয় তাহলে আপনি এই বিষয়ে দুইটি লাইন লিখবেন এবং আপনার মেইন কিওয়াডটা #what_is_spam এইভাবে এড করবেন এবং সবার শেষে আপনার চ্যানেল নেমটা #erait এইভাবে এড করবেন। 


Scorphq নামে   একটি  ওয়েবসাইট আপনার ব্রাউজার থেকে ওপেন করুন। এবার এখানে দেখুন ইউআরএল লেখার জন্য এই জায়গায় আপনার ভিডিও ইউআরএলটি দিয়ে দিন। তারপর এই  দুইটি অপশন নো করে দিন। এবং দেখেন আপনাকে একটা লিংক দিচ্ছে। এখন এই লিংকটা কপি করুন। এবং আপনার ফেসবুকের টাইমলাইন, পেইজ বা Group এ  পেষ্ট করুন। এখন দেখেন আপনার  ভিডিওটি র টাম্বনেল বড় করে সো করছে। 

 আরো পরিস্কার ধারনার জন্য এই ভিডিওটি দেখে নিন
data-language="en">

No comments :

Post a Comment