YouTube Video তে কিভাবে SEO Friendly Title দিয়ে ভিডিও YouTube এর প্রথম পেইজে নিয়ে আসবেন।

No comments
YouTube এ ভিডিও আপলোড করে যাচ্ছেন। কিন্তু আপনার ভিডিওতে কোন ভিউ নেই বা ইউটিউবে সার্চ করলে আপনার ভিডিও আসে না। আজ যে বিষয় নিয়ে আলোচনা করব তা হলে SEO Friendly Title কিভাবে আপনার ভিডিওতে এড করবেন। 


একটি ভিডিওর টাইটেলের উপরই নির্ভর করে ভিডিও Topics কি। অথ্যাত ভিডিওতে কি বিষয় নিয়ে আলোচনা হয়েছে। এসইও ফ্রেন্ডলি টাইটেল একটা ভিডিও রেঙ্ক করতে অথ্যাত ভিডিওটি ইউটিউবে প্রথম পেইজে নিয়ে আসতে অনেক গুরুত্বপূর্ন ভুমিকা পালন করে।  আপনার ভিডিওটি যখন ইউটিউবে প্রথম পেইজে চলে আসবে তখনই ভিউ বাড়তে থাকবে।

আপনি যখন একটি ভিডিওতে  টাইটেল এড করবেন আপনার সেই টাইটেলটি এসইও ফ্রেন্ডলি করতে হলে টাইটেলটি  Must Be Minimum 5 Words এর হতে হবে। টাইটেলে আপনার কিওয়ার্ড থাকতে হবে। তবে টাইটেলের শুরুতে  কিওয়ার্ডটা রাখতে পারলে রেঙ্ককিং এর জন্য অনেক ভাল।

অনেকেই ভাবছেন কিওয়ার্ডটা কি এবং টাইটেলে কিভাবে Keywords এড করব।

কিওয়ার্ডটা হল আপনার ভিডিও Topics এর মূল বিষয় । যে একটি দুটি ওয়ার্ড থেকেই বুঝা যাবে আপনার ভিডিওটি কি নিয়ে তৈরী করেছেন। আরো পরিস্কার ভাবে বলতে গেলে।

যেমন, আপনি windows 10 tips নিয়ে একটা ভিডিও তৈরী করবেন। এবং আপনি মেইন টপিকই হল windows 10 tips । প্রথমে আপনি আপনার মেইন টপিকস নিয়ে ইউটিউবে সার্চ করবেন।  ইউটিউব সার্চ টাকে আপনি ছোট করে দেখবেন না। কারন ইউটিউব সার্চ ইঞ্জিন একটা পাওয়ারফুল সার্চ ইঞ্জিন ।  

আপনি আপনার মেইন টপিকটি দিয়ে ইউটিউবে যখন সার্চ করবেন তখন আপনি দেখবেন আপনাকে Search Result দেখাচ্ছে। আপনি যখন দেখবে আপনাকে ভাল একটা Search Result দেখাচ্ছে তখন ধরে নিবেন আপনার এই কিওয়ার্ড দিয়ে  অনেক সার্চ হয়। তার মানে আপনি এই টপিকস নিয়ে ভিডিও তৈরী করতে পারবেন।  এবং প্রথম পেইজে যে ভিডিও গুলো দেখবেন তারা কি টাইটেল ইউজ করেছে তার থেকে একটা আইডিয়া নিবেন।

এবার আপনার মেইন কিওয়ার্ড যেমন আমি windows 10 tips নিয়ে ভিডিও বানাব সেই মেইন কিওয়ার্ডটা আপনি google Keyword planner এর সার্চ করুন। আর প্রথমে আপনি Google Adwords Tools এ Signup করে নিন। 

Google keyword planner ইউজ করার জন্য আপনি গুগুলে google adwrods দিয়ে সার্চ করুন। এখন adwords.google.com এই লিংকটা ওপেন করুন। এখান থেকে Tools এ ক্লিক করুন এবং keyword planner open করুন।

ডানপাশে আপনার মেইন কিওয়ার্ড windows 10 tips এই কিওয়ার্ড লিখে Get Idea তে ক্লিক করুন।

এখন দেখবেন আপনাকে আপনার মেইন কিওয়ার্ড এর উপর অনেক গুলো কিওয়ার্ড আপনাকে Suggestest করবে। কি চিন্তা হচ্ছে?  এতগুলো কিওয়ার্ড থেকে কিভাবে আপনি একটা কিওয়ার্ড সিলেক্ট করবেন?

আপনি যে কিওয়ার্ড গুলোর Search Vol ৩০০ এ উপরে compitition Low Suggested bid .৫০ সেন্ড  এর উপরে।  এখান থেকে আপনি কয়েকটা কিয়ার্ড সিলেক্ট করে নোটপেডে সেভ করে নিন। এই কিওয়ার্ডটারই যেহেতু সার্চ , কমপিটিশন এবং সাজেস্টেট ভিড ও ঠিক আছে আমরা এই কিওয়ারর্ড নিয়ে কাজ করব। অনেক সময় আপনি যে কিওয়ার্ডটা দিয়ে সার্চ করবেন সেই কিওয়ার্ডের সার্চ ভলিয়ম নাও থাকতে পারে। তখন আপনি নিচে Suggested কিয়ার্ড থেকে নিবেন।

এতক্ষন যা করলাম তা হল Keyword Research । এবং আমরা কিওয়ার্ড রিসার্চ করে একটা কিওয়ার্ড সিলেক্ট করলাম। আর তা হল windows 10 tips এইটা কিভাবে টাইটেলে বসাব তা দেখব।

আপনি আপনার কিওয়ার্ডটি দুইভাবে বসাতে পারেন।

১. আপনার টাইটেল শুরু করতে পারেন আপনার কিওয়ার্ড দিয়ে ।
২. আপনার কিওয়ার্ড এর মধ্যে আপনার কিওয়ার্ডটা রাখতে পারেন।

যেমন :
1.Windows 10 tips and tricks you should know that
2. Best hidden windows 10 tips and tricks for windows users.

আপনার এসইও ফ্রেন্ডলি টাইটেল হয়ে গেল।

আরো বিস্তারিত জানতে ভিডিওটা দেখতে পারেন । ভিডিও দেখুন এখান থেকে


যারা সঠিক নিয়মে ইউনিক কন্টেন্ট নিয়ে কাজ করছেন তারা যেন খুবই তাড়াতাড়ি ইউটিউব থেকে আর্ন করতে পারেন তার জন্য আমি কাজ করছি। আশা করি আমার সাথেই থাকবেন । তার জন্য আমার চ্যানেলটিতে Subscribe করে রাখুন। আরো ভাল ভাল ভিডিও পেতে। 

No comments :

Post a Comment