8/18/17

চুল লম্বা, ঘনো, সিল্কি, শাইনি, স্ট্রেইট ও খুশকি মুক্ত করার সহজ নেচারাল ঘরোয়া টিপস।

চুল লম্বা, ঘনো, সিল্কি, শাইনি, স্ট্রেইট ও খুশকি মুক্ত করার সহজ নেচারাল ঘরোয়া টিপস।
চুল লম্বা, ঘনো, সিল্কি, শাইনি, স্ট্রেইট ও খুশকি মুক্ত করার সহজ নেচারাল ঘরোয়া টিপস।

চুল লম্বা,ঘনো,সিল্কি,শাইনি,স্ট্রেইট ও খুশকি মুক্ত করার সহজ নেচারাল ঘরোয়া টিপস: চুল স্ট্রেট করতে বেশ কিছু কেমিক্যাল ছাড়াও হিট দেওয়া হয়। আর এই স্ট্রেট চুল নিয়মিত পরিচর্যা না করলে রুক্ষ ও নির্জীব হয়ে পড়ে। চুল পড়া, চুলের ডগা ভেঙে যাওয়া, মাথার স্কাল্পে অ্যালার্জির সমস্যাও দেখা দিতে পারে। তাই পার্লারে না গিয়ে ঘরে প্রাকৃতিক উপায়ে চুল স্ট্রেট করা যায়। এটা দীর্ঘস্থায়ী হয় না আর একটু সময় লাগে। তবে চুলের কোনো ক্ষতি হয় না। চুল পরা বন্ধ হয়। নতুন চুল গজাতে সাহায্য করে। চুল হয় সোজা, রেশমী, কোমল।



নারিকেলের দুধ
নারিকেলের দুধে যে কন্ডিশনার থাকে তা চুলকে সোজা করতে সাহায্য করে। এ ছাড়া চুল চকচকে হয়। নারিকেলের দুধে অ্যান্টি-ব্যাকটেরিয়াল ও অ্যান্টি-ফাংগাল প্রপার্টি আছে, যা স্কাল্পে কোনো রকম ইনফেকশন হতে দেয় না।

এক কাপ তাজা নারিকেলের দুধে একটি লেবুর রস ভালো করে মিশিয়ে কয়েক ঘণ্টা ফ্রিজে রেখে দিন। ফ্রিজ থেকে বের করে চুলে আর মাথার স্কাল্পে এই মিশ্রণ ভালো মাখুন। ২০ মিনিট অপেক্ষা করুন। এরপর মাথায় একটি শাওয়ার ক্যাপ আটকে দিন। এর ওপর পাতলা তোয়ালে গরম পানিতে জড়িয়ে নিন। ৩০ মিনিট এভাবে রেখে শ্যাম্পু আর কন্ডিশনার দিয়ে চুল ধুয়ে ফেলুন। ভেজা অবস্থায় চুল আঁচড়িয়ে ফ্যানের হাওয়ায় শুকিয়ে নিন।

দুধ

দুধে থাকা প্রোটিন চুল নরম আর মসৃণ করে। এ ছাড়া চুলে জট পড়তে দেয় না। আধা কাপ দুধ, আধা কাপ পানিতে মেশান। এবার এটি চুলে স্প্রে করে নিন। এরপর চুল আঁচড়িয়ে খানিকক্ষণ অপেক্ষা করে আবার চুলে স্প্রে করুন। ৩০ মিনিট রেখে ঠাণ্ডা পানিতে চুল ধুয়ে নিন। দুধের সঙ্গে মধু মিশিয়ে ও মাথায় লাগাতে পারেন। মাথায় মধু ও দুধ লাগিয়ে দুই ঘণ্টা তোয়ালে জড়িয়ে রাখুন। এরপর ঠাণ্ডা পানিতে ধুয়ে ফেলুন। চুল স্ট্রেট হবে।

ডিম আর অলিভ অয়েল

ডিম চুল মজবুত ও উজ্জ্বল করে। অন্যদিকে অলিভ অয়েল চুলে আর্দ্রতা জোগায়। দুটি একসঙ্গে মিশিয়ে চুল স্ট্রেট করা যায়। দুটি ডিম ফেটিয়ে নিন। এতে ৪ চা চামচ অলিভ অয়েল মিশিয়ে আবার ফেটিয়ে নিন। ভালো করে চুলে লাগান এই মিশ্রণ। এরপর একটি বড় দাঁড়ের চিরুনি দিয়ে চুল আঁচড়ান। এরপর মাথায় শাওয়ার ক্যাপ পরে নিন। আধা ঘণ্টা এভাবে রেখে চুল শ্যাম্পু করুন।

মুলতানি মাটি

মুলতানি মাটি দিয়ে খুব সহজেই মাথার চুল প্রাকৃতিক উপায়ে সোজা করা যায়। মুলতানি মাটিতে পানি মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন। এই পেস্ট মাথায় লাগিয়ে চুল আঁচড়ে নিন। এভাবে এক থেকে দেড় ঘণ্টা রেখে দিন। পরে হালকা গরম পানি দিয়ে মাথা ধুয়ে নিন।

এ ছাড়া চুল রুক্ষ হলে মুলতানি মাটির সঙ্গে একটি ডিম ও দুই চা চামচ চালের গুঁড়ার মিশ্রণ বানিয়ে মাথায় লাগাতে পারেন। চুল ধুয়ে মাথায় দুধ স্প্রে করে ১৫ মিনিট রেখে শ্যাম্পু আর কন্ডিশনার ব্যবহার করুন। এভাবেও চুল সোজা করা যাবে।

কলা আর মধু

একটি কলা, কয়েক চামচ মধু, আধা কাপ দই, তিন চামচ অলিভ অয়েল একসঙ্গে ভলো করে মিশিয়ে মাথায় লাগিয়ে রাখুন। একটি তোয়ালে মাথায় জড়িয়ে এক ঘণ্টা রাখুন। এরপর চুল ভালো করে ধুয়ে নিন।


ভালো লাগলে শেয়ার করুন। আরো অনেক উপকারি পোস্ট পেতে বেশি বেশি একটিভ থাকেন।👍👍

For more beauty tips click on it


Previous Post
Next Post

post written by:

Let's get real and natural about the idea of beauty. Beauty is all about unmasking the real person, not covering it up.There is a lot of simple yet pure way to thank your body and not have to pay an arm and a leg for it.The secret of beauty and fitness lie in the nature. Don't stress about naturally healthy and beautiful living. Sandhy's Beauty Hub will show you natural remedies for beauty and health in just 1-2 minutes a day. PINKY SWEAR
It's a trusted online treasure of natural beauty tips and health care.  
My number 1 goal is to help the less fortunate children financially with the earnings that I get on YouTube. 
Thank you all the beautiful people around the world for their love and support. 
Stay beautiful and get a naturally healthy lifestyle. 
love and positive vibes.
https://www.youtube.com/channel/UC8KMO3pTGQF-9XoRkcLC5Kg?feature=hovercard

0 comments: