10/20/17

Youtube Monetization Problems থেকে মুক্তি পাওয়ার উপায়!!

Youtube Monetization Problems থেকে মুক্তি পাওয়ার উপায়, Youtube Monetization Problems থেকে মুক্তি পাওয়ার উপায়, youtube video not eligible for monetization, youtube monetization rules, youtube monetization button disappeared, youtube monetization disabled, how does youtube monetization work, how to re enable monetization on youtube, unable to monetize youtube video,how to fix not eligible for monetization, Youtube Monetization Problems থেকে মুক্তি পাওয়ার উপায়!!
Youtube Monetization Problems থেকে মুক্তি পাওয়ার উপায়!!
YouTube Video Monetize করতে গিয়ে বেশিরভাগ ইউটিউবারদের অনেক কষ্ট করতে হয়। তার মধ্য আবার অনেক ধরনের monetization problems এ ভুগতে হয়। ইউটিউবের বর্তমানের অন্যতম সমস্যা Under Review এবং Monitoring For Possible Review এ থাকা ভিডিও। কপিরাইটেড ভিডিও আপলোড করলে এই দুটি সমস্যা প্রায় বেশিরভাগ সময়ই দেখা যায় কিন্তু কিছু কিছু সময় নিজের বানানো ভিডিও আপলোড করলেও ভিডিওতে Under review অথবা monitoring for possible review এর চিহ্ন উঠে থাকে। কিছু সময় এই চিহ্ন ৩ দিনের মধ্যেই চলে যায় এবং ভিডিও মনেটাইজ হয়ে যায়। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে ভিডিও ১ সপ্তাহ, ১ মাস কিংবা আজীবনও Under Review এই থেকে যায়। Monitoring For Possible Review এর অনেকটা একইরকম অবস্থা।


Youtube Monetization পাঁচটি কারণে এই দুটি সমস্যা হয়ে থাকে:

১. যখন ভিডিও এর কোন মিউজিক অন্য কোন চ্যানেলের সাথে মিলে যায় কিন্তু ঐ চ্যানেলের ভিডিও Content ID সিস্টেমের অন্তর্ভুক্ত না হয়।

২. ইউটিউব ভিডিও Processing না করতে পারলে।

৩. অতি দীর্ঘ Video Title।

৪. অধিক বড় ভিডিও।

৫. Edited Copyrighted Footage।

এই সমস্যাগুলো থেকে মুক্তি পেতে হলে অবশ্যই আপনাদের কিছু পদ্ধতি গ্রহণ করতে হবে।


সমাধানঃ

১.  Under Review দেখানোর পড়ে, ভিডিওটি Demonetize করুন।

২. Edit অপশনে গিয়ে ভিডিও এর Simple একটি Title দিন। টাইটেলটি ২-৩ শব্দের মধ্যে হতে হবে। যেমনঃ Video 1 অথবা Tutorial Video 1  অথবা 1st May ইত্যাদি।

৩. Video Description এ ৫-৬ শব্দের একটি ছোট ব্যাখ্যা দিন।

৪. Keywords এর অংশটি ফাঁকা রাখুন।

৫. এবার ভিডিওটি পুনরায় Monetize করুন। এখন ভিডিওটি Monetize হয়ে যাবে।

এখনো না হলে ভিডিও এর অন্যকোন ছোট শর্ট টাইটেল দিন। এছাড়া চাইলে ভিডিওটির বাড়তি কিছু অংশ এডিট করে নিতে পারেন। আশা করি হয়ে যাবে।


অনন্য সমস্যাগুলোঃ Commercial Use Rights, Disapproved Video, No Monetization Icon

Commercial Use Rights:

১. এরকম দেখালে প্রথমে আপনার ভিডিওটি ডাউনলোড করে নিন অথবা আপলোড করা ভিডিওটি আপনার কম্পিউটার থেকে বের করুন।

২. ভিডিও এর ফরমেট পরিবর্তন করে AVI এ রুপান্তরিত করুন। এক্ষেত্রে আপনি Format Factory ব্যাবহার করতে পারেন।

৩. আগের ভিডিও ডিলিট করুন ও AVI Format এর ভিডিওটি আপলোড করুন।

এবার আর আপনার ভিডিও এর Commercial Use Rights ইউটিউব চাইবে না।



Disapproved Video:

ভিডিও এর ব্যাপারে ১০০ ভাগ নিশ্চয়তা ছাড়া কখনও Commercial Proof Rights সাবমিট করবেন না। তাহলেই আপনার ভিডিও Disapprove করা হবে। অতঃপর ভিডিও ডিলিট করা ছাড়া আর কোন উপায় থাকবে না।



No Monetization Icon:

ভিডিও যদি কোন Third Party মিউজিক, মুভি অথবা ভিডিও এর সাথে match হয়, তবে আপনার ভিডিওতে কোন Monetization Icon show করবে না। এগুলো থেকে বাঁচার জন্য কপিরাইট এড়িয়ে চলুন।

ছোট খাটো অংশের জন্য যদি শুধু কপিরাইট ধরে তাহলে ভিডিটি কোন Video Editing Software দিয়ে এডিট করে দেখতে পারেন।

আর যদি সাউন্ড match খায় তবে Audacity দিয়ে এডিট করে দেখতে পারেন।

TAG: Youtube Monetization Problems থেকে মুক্তি পাওয়ার উপায়, youtube video not eligible for monetization, youtube monetization rules, youtube monetization button disappeared, youtube monetization disabled, how does youtube monetization work, how to re enable monetization on youtube, unable to monetize youtube video,how to fix not eligible for monetization, Youtube Monetization Problems থেকে মুক্তি পাওয়ার উপায়, youtube video not eligible for monetization, youtube monetization disabled, how to fix not eligible for monetization, youtube monetization button disappeared, how to re enable monetization on youtube, why can't i monetize my youtube account, unable to monetize youtube video, youtube monetization under review fix, Youtube Monetization Problems থেকে মুক্তি পাওয়ার উপায়
Post by: mahekarim
Previous Post
Next Post

post written by:

0 comments: