ডার্ক ওয়েবে কিভাবে প্রবেশ করবেন? (পোস্ট টি সম্পূর্ণ শিক্ষার উদ্দেশ্যে)

ডার্ক ওয়েব হলো ডিপ ওয়েবের সেই অংশ যেখানে সকল রকম অনৈতিক ও অসামাজিক কাজ হয়। তাই আমি বলবো এই সব ওয়েবসাইটে না যাওয়াই ভালো। যদিও চলে যান তাহলেও কোনো অসুবিধা নেই, কিন্তু এখান থেকে কিছু ডাউনলোড বা কেনাকাটা না করাই উচিত। যদিও বই বা গান(যেগুলো সারফেস ওয়েবে পাবেন না) ডাউনলোড করলেও কোনো ক্ষতি থাকার কথা নয়। কিন্তু ভুলেও অস্ত্র বা ড্রাগ বা কোনো বেআইনি কাজে জড়িয়ে পড়বেন না যেনো FBI CIA-এর মতো সংস্থারা এই সব ওয়েবসাইটগুলিতে নজর রাখার চেষ্টা ক‍রে। একবার শোনা গিয়েছিল FBI নিজেরাই সুপারি কিলারদের নাম করে ফেক ওয়েবসাইট খুলে বসেছিল তাই সাবধান।
ডার্ক ওয়েবে কিভাবে প্রবেশ করবেন? (পোস্ট টি সম্পূর্ণ শিক্ষার উদ্দেশ্যে)
ডার্ক ওয়েবে কিভাবে প্রবেশ করবেন? (পোস্ট টি সম্পূর্ণ শিক্ষার উদ্দেশ্যে)
আর কথা না বাড়িয়ে চলুন জানা যাক কিভাবে ডার্ক ওয়েব অ্যাকসেস করবেন। প্রথম শর্ত হলো আপনাকে নিজেকে লুকিয়ে নিতে হবে অর্থাৎ নিজের IP Adress (Internet protocol Adress) লুকিয়ে নিতে হবে। ডার্ক ওয়েব অ্যাকসেস করার জন্য onion নামের একটা নেটওয়ার্ক আছে। যা ডার্ক ওয়েবে এক্সেস করার গেটওয়ে হিসেবে কাজ করে। এছাড়াও আরো কয়েকটা নেটওয়ার্ক আছে; তবে এটাই বেশি ব্যাবহৃত। এর url শেষ হয় .onion দিয়ে। আর এ নেটওয়ার্কে প্রবেশের একমাত্র উপায় Tor Browser যা আপনি এখান থেকে ডাউনলোড করে নিতে পারেন। পেজটিতে আপনার অপারেটিং সিস্টেম অনুসারে ডাউনলোড লিঙ্ক পাবেন। ডাউনলোডের পর ইন্সটল করে সফটওয়্যারটি ওপেন করুন। আপনি Tor নেটওয়ার্কের সাথে connect হয়ে যাবেন। এরপরই আপনি আপনার পছন্দের ওয়েবসাইটে যাবার জন্য তৈরি। আরে দাঁড়ান আপনার কাছে তো লিংক নেই। অ্যানড্রয়েড দের জন্য পদ্ধতিটা জেনে নিন তারপর না হয় লিংক এর দিকে নজর দেবেন।

অ্যানড্রয়েড ইউযারদের জন্য
আপনি যদি এন্ড্রয়েড স্মার্টফোন ইউয করেন তাহলে প্রথমে Google Play Store থেকে Orbot ডাউনলোড করে সেট আপ করে নিন। একটা ব্রাউজার ডাউনলোড করতে বলবে আপনাকে। সেটা ডাউনলোড করে ইন্সটল করুন। এই ব্রাউজারটার সাহায্যেই আপনি আপনার এন্ড্রয়েড স্মার্টফোন থেকে ডার্ক ওয়েব এক্সেস করতে পারবেন।

কিছু লিংক
জনপ্রিয় সোশাল নেটওয়ার্কিং সাইট ফেসবুক-ও কিন্তু ডার্ক ওয়েবে পাবেন। https://facebokcorewwi.onion/

ডার্ক দুনিয়ার সার্চ ইঞ্জিন
ডিপ সার্চ– http://xycpusearchon2mc.onion/
টর্চ — http://xmh57jrzrnw6insl.onion/

দ্য হিডেন উইকি
http://kpvz7ki2v5agwt35.onion/

আমেরিকার সিটিজেনশিপ চান বিনা ঝামেলায়??? দাম ১০০০০ ডলার
http://xfnwyig7olypdq5r.onion/

নেদারল্যান্ড, গ্রেট ব্রিটেন, কানাডা, ফ্রান্স, ডেনমার্ক, ইত্যাদি দেশের পাসপোর্ট, আইডেনটিটি কার্ড, ড্রাইভিং লাইসেন্স চাই???
http://abbujjh5vqtq77wg.onion/

আরো লাগবে এইরকম আকর্ষনীয় সাইটের লিঙ্ক??? নিচের অ্যাড্রেসে গেলেই পাবেন ক্যাটাগরি অনুযায়ী সাজানো প্রচুর লিঙ্ক…
http://torlinkbgs6aabns.onion/
http://dppmfxaacucguzpc.onion/
ডার্ক ওয়েবে আপনাকে স্বাগতম।

বি.দ্রঃ পোস্ট টি সম্পূর্ণ শিক্ষার উদ্দেশ্যে। কোনোরূপ নীতিবিরুদ্ধ কাজের ক্ষেত্রে আমি দায়ী থাকব না।